বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মনোনয়নপত্র প্রত্যাহার নিয়ে কংগ্রেস হুমকির অভিযোগ তুললেও প্রার্থীর কথায় অন্য সুর
 কংগ্রেস (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

মনোনয়নপত্র প্রত্যাহার নিয়ে কংগ্রেস হুমকির অভিযোগ তুললেও প্রার্থীর কথায় অন্য সুর

  • তৃণমূল নেতা অভিজিৎ ঘটক জানান, কংগ্রেস প্রার্থীর দেওয়াল লিখনে লেখা আছে কংগ্রেস প্রার্থীকে পদ্ম ফুল চিহ্নে ভোট দিন।

‌তৃণমূল আশ্রিত কয়লা মাফিয়ারা নাকি হুমকি দিচ্ছেন। আর তাঁদের হুমকির মুখে পড়েই মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন আসানসোল পুরনিগম এলাকার কংগ্রেস প্রার্থী শাহরিক আখতার। তৃণমূলের বিরুদ্ধে মহকুমা শাসকের কাছে এই অভিযোগ জানিয়েছে কংগ্রেস। কিন্তু কংগ্রেস প্রার্থীর মতে, তাঁকে কেউ হুমকি দেননি।

এদিন আসানসোলের মহকুমা শাসককে ডেপুটেশন জমা দিতে যান কংগ্রেসের প্রতিনিধিরা। তাঁদের অভিযোগ, তৃণমূল আশ্রিত কয়লা মাফিয়ারা কংগ্রেস প্রার্থীদের হুমকি দিচ্ছেন। কংগ্রেসের জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী জানান, ‘‌বিভিন্ন ওয়ার্ডে তাঁদের প্রার্থীদের হুমকি দিচ্ছে তৃণমূল। কয়লা মাফিয়ারাই তাঁদের হয়ে কাজ করছেন।’‌ একইসঙ্গে দেবেশবাবু জানান, ‘‌যারা বলছে, কংগ্রেসের কোনও অস্তিত্ব নেই, তারা কংগ্রেসকে এত ভয় পাচ্ছে কেন?‌’‌ কংগ্রেসের তরফে তৃণমূলকে নিশানা করে আক্রমণ শানানো হলেও খোদ কংগ্রেস প্রার্থীর অবশ্য বক্তব্য, কোনও হুমকি তাঁকে দেওয়া হয়নি। বিজেপি প্রার্থীকে আটকাতেই তাঁর এই সিদ্ধান্ত।

এদিকে কংগ্রেসের এই অভিযোগকে নস্যাৎ করে দিয়েছে তৃণমূল। এই প্রসঙ্গে তৃণমূল নেতা অভিজিৎ ঘটক জানান, কংগ্রেস প্রার্থীর দেওয়াল লিখনে লেখা আছে কংগ্রেস প্রার্থীকে পদ্ম ফুল চিহ্নে ভোট দিন। কংগ্রেস–বিজেপির গোপন আঁতাত রয়েছে। কংগ্রেস প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের জন্য হুমকির প্রয়োজন। উল্লেখ্য, যে কংগ্রেস প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছিলেন, তিনি ৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী। এর আগে আরও একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে এবারে কংগ্রেসের টিকিটে ৫৭ জন প্রার্থী লড়ছেন।

বন্ধ করুন