বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Panchayet Election 2023: পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিনেই গুলি, খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মী

Panchayet Election 2023: পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিনেই গুলি, খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মী

ফুলচান্দকে কান্দি মহাকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। (নিজস্ব চিত্র)

শুক্রবার ছিল পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিন। এই মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে সকাল থেকে উত্তেজনা তৈরি মুর্শিদাবাদের খড়গ্রামের রতনপুর এলাকায়।

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিনেই চলল গুলি। মারা গেলেন এক কংগ্রেস কর্মী। কে আগে মনোনয়ন জমা দেবে তা নিয়ে তৃণমূল ও কংগ্রেস প্রার্থীদের মধ্যে বচসা শুরু হয়। বচসা গড়ায় হাতাহাতিতে। সেই সময় চলে গুলি। গুলিতে মৃত্যু হয় কংগ্রেস কর্মীর।

শুক্রবার ছিল পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিন। এই মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে সকাল থেকে উত্তেজনা তৈরি মুর্শিদাবাদের খড়গ্রামের রতনপুর এলাকায়। সন্ধ্যাবেলা কে আগে মনোনয়ন জমা দেবে তা নিয়ে কথাকাটি শুরু হয়। এই কথা কাটাকাটির মধ্যে কেউ গুলি চালালে ফুলচান্দ শেখ নামে এক কংগ্রেস কর্মী গুলিবিদ্ধ হন। জখম হন বেশ কয়েক জন। রক্তাক্ত অবস্থায় ফুলচান্দকে কান্দি মহাকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। সেইখানেই তাঁর মৃত্যু হয়। আরও তিন জন কংগ্রেস কর্মী হাসপাতালে চিকিৎসাধীন।

কংগ্রেসের অভিযোগ, হার নিশ্চিত জেনেই এই কাজ করেছে তৃণমূল। যদিও শাসক দল এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের অভিযোগ, কংগ্রেসই অশান্তি পাকিয়ে গুলি চালিয়েছে। গুলিতে কোভির শেখ নামে এক তৃণমূল কর্মী আহত হয়েছেন বলে দাবি তাদের।

(পড়তে পারেন। মনোনয়ন ফর্ম তুলতে গিয়ে বিক্ষোভের মুখে বিজেপি বিধায়ক, উঠল চোর স্লোগান

আগামী ৮ জুলাই রাজ্যে এক দফায় পঞ্চায়েত ভোট। শুক্রবার থেকে শুরু হওয়া মনোনয়ন জমা দেওয়ার পর্ব চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। ২০ জুন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে অশান্তির আশঙ্কা করছিলেন বিরোধীরা। সেই শঙ্কাকে সত্যি করে মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিনেই গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন এক ব্যক্তি।

অধীরের প্রতিক্রিয়া

এই ঘটনার প্রতিক্রিয়ায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন,'আমি আগেই আশঙ্কা করেছিলাম ২০১৮-র মতো এই পঞ্চায়েত নির্বাচনও রক্তাক্ত হতে পারে। আজকে কংগ্রেস কর্মীকে খুন আমার সেই কথাকেই সত্যি প্রমাণ করল। পুলিশের মদতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে। আমরা কাল খড়গ্রামে প্রতিবাদ জানাব। '

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

জয় শাহ, রজার বিনি, নির্বাচকদের ইশানের সঙ্গে বসে কথা বলা উচিত ছিল- দাবি সৌরভের নিজেই দেখি মাটিতে বসে পড়ল, ধোনির আতিথেয়তায় মুগ্ধ মাত্র একটি ODI খেলা প্রাক্তনী কেবল রচনার সঙ্গে মমতার নাচ নয়! রবিবারের দিদি নম্বর ওয়ানে থাকছে আর কোন চমক? ৪৩০ ফুটের গ্রহাণু এগিয়ে আসছে পৃথিবীর দিকে, কী হতে পারে এর ফলে বজায় ২০২১-র 'ট্র্যাডিশন', বাংলার আসনের নাম বলতে গিয়ে হোঁচট BJP-র জাতীয় নেতার ‘আমি যে কত লোকের সঙ্গে লিভ ইন করেছি…’, জাতীয় পুরস্কার নিয়ে কটাক্ষে জবাব ইমনের থারুরকে হারাতে IT মন্ত্রীকে নামাল BJP, ভোট ময়দানে সুষমার মেয়ে,একাধিক প্রাক্তন CM কেমন কাটবে রবিবার দিনটি? জেনে নিন ৩ মার্চের রাশিফল, ১২টি রাশির জন্য নন্দীমুখ থেকে দধিমঙ্গল, সবটাই নিয়ম মেনে সারলেন কাঞ্চন-শ্রীময়ী দুর্ঘটনার পর প্রাক্তন সংসার টানতে ফের পরাগকেই বিয়ে করবে শিমুল! বিরক্ত দর্শকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.