বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ওজনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ, চন্দ্রকোণায় রেশন দোকানে বিক্ষোভ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ওজনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ, চন্দ্রকোণায় রেশন দোকানে বিক্ষোভ

  • স্থানীয়দের দাবি, বারবার বলার পরেও রেশন ডিলার পরিমাণে কম সামগ্রী দেন। সঙ্গে তিনি সম্প্রতি জিনিসপত্রের অতিরিক্ত দাম নিতে শুরু করেছেন।

ফের রেশনে দুর্নীতির প্রতিবাদে স্থানীয়দের বিক্ষোভ। এবার পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা। অভিযোগ, দীর্ঘদিন ধরে রেশন ডিলার ওজনে তো ঠকাচ্ছিলেনই, এবার দামও বেশি নিতে শুরু করেছেন তিনি। 

চন্দ্রকোণা ১ নম্বর ব্লকের ক্ষীরপাই পুরসভার হাটতলা এলাকার ২ রেশন ডিলারের বিরুদ্ধে অভিযোগ স্থানীয়দের। ডিলার নন্দদুলাল নাগ ও প্রদ্যুৎ দালালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হন স্থানীয়রা। এই নিয়ে রবিবার রেশন ডিলারের দোকানের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। 

স্থানীয়দের দাবি, বারবার বলার পরেও রেশন ডিলার পরিমাণে কম সামগ্রী দেন। সঙ্গে তিনি সম্প্রতি জিনিসপত্রের অতিরিক্ত দাম নিতে শুরু করেছেন। এই নিয়ে কিছু বললে গ্রাহকদের সঙ্গে ওই ২ রেশন ডিলার দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। 

রবিবার রেশনে সামগ্রী কম দেওয়ার ডিলারকে হাতে নাতে ধরেন স্থানীয়রা। এর পর শুরু হয় বিক্ষোভ। বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলার পর টনক নড়ে ব্লক প্রশাসনের। স্থানীয় বিডিও অভিষেক মিশ্র বলেন, ‘অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে।’

বলে রাখি, লকডাউনের পর রেশনে বিনামূল্যে খাদ্যসামগ্রী দেওয়া শুরু হতেই রাজ্যের বিভিন্ন জায়গায় রেশন ডিলারদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে।। এর জেরে অন্তত ৪০ জন রেশন ডিলারের লাইসেন্স বাতিল করেছে খাদ্য দফতর। তার পরও সারছে না দুর্নীতির অসুখ। 

 

বন্ধ করুন