বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Containment Zones in Howrah: হাওড়া-গোলাবাড়ি-শিবপুরে A কনটেনমেন্ট জোন বেশি, বেলুড়-সাঁকরাইলেও সংখ্যা কম নয়
হাওড়ায় মোট ‘এ’ কনটেনমেন্ট জোনের সংখ্যা ১০৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
হাওড়ায় মোট ‘এ’ কনটেনমেন্ট জোনের সংখ্যা ১০৩ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Containment Zones in Howrah: হাওড়া-গোলাবাড়ি-শিবপুরে A কনটেনমেন্ট জোন বেশি, বেলুড়-সাঁকরাইলেও সংখ্যা কম নয়

  • তিন থানার মধ্যেই জেলার প্রায় ৬০ শতাংশ অ্যাফেক্টেড জোন রয়েছে।

এখনও সংখ্যাটা বেশি হাওড়া, গোলাবাড়ি এবং শিবপুরে। কিন্তু অ্যাফেক্টেড বা 'এ' কনটেনমেন্ট জোনের সংখ্যা নেহাত কম নয় বেলুড় এবং সাঁকরাইলে।

হাওড়া জেলা প্রশাসনের সাম্প্রতিক আপডেট অনুযায়ী, সেখানে মোট অ্যাফেক্টেড জোনের সংখ্যা ১০৩। যথারীতি হাওড়া থানা এলাকায় সবথেকে বেশি ২২ টি 'এ' কনটেনমেন্ট জোন রয়েছে। তা সত্ত্বেও সেখানে কিছুটা আলোর আলো দেখা গিয়েছে। কারণ হাওড়া থানার আওতায় কয়েকটি ‘এ’ কনটেনমেন্ট জোন কমেছে। হাওড়ার পর সবথেকে প্রভাবিত এলাকার তালিকায় রয়েছে গোলাবাড়ি এবং শিবপুর থানা। গোলাবাড়ি থানার আওতায় ২১ টি অ্যাফেক্টেড জোন রয়েছে। শিবপুরের ক্ষেত্রে সেই সংখ্যাটা ১৮।

তিন থানার মধ্যেই জেলার প্রায় ৬০ শতাংশ অ্যাফেক্টেড জোন থাকলেও বেলুড় এবং সাঁকরাইল খুব একটা স্বস্তিতে নেই। দুই থানা এলাকায় আটটি করে ‘এ’ কনটেনমেন্ট জোন রয়েছে। এছাড়া লিলুয়ায় পাঁচটি নিশ্চিন্দায় চারটি, মালিপাঁচঘরা ও ব্যাঁটরায় তিনটি, বটানিক্যাল গার্ডেন,  উলুবেড়িয়া, ডোমজুড়ে দুটি এবং শ্যামপুর ও উদনারায়ণপুরে একটি করে অ্যাফেক্টেড জোন রয়েছে। 

দুটি থানা এলাকার মধ্যেও একটি ‘এ’ কনটেনমেন্ট জোন পড়ছে। যেমন - শিবপুর ও চ্যাটার্জি হাট থানার আওতায় এরকম অ্যাফেক্টেড জোনের সংখ্যা দুই। মালিপাঁচঘরা ও বেলুড়ে সেরকম জোনের সংখ্যা এক।

বন্ধ করুন