বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coochbehar: বন্ধ স্কুলের মাঠে বোমা উদ্ধার, তিনবিঘায় যাওয়ার কথা ছিল অমিত শাহের
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (এএনআই) (Amit Sharma)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (এএনআই) (Amit Sharma)

Coochbehar: বন্ধ স্কুলের মাঠে বোমা উদ্ধার, তিনবিঘায় যাওয়ার কথা ছিল অমিত শাহের

  • স্থানীয় সূত্রে খবর, মাথাভাঙা থেকে তিনবিঘার দূরত্ব অনেকটাই। এই বোমা উদ্ধারের সঙ্গে অমিত শাহের কর্মসূচির সরাসরি কোনও সম্পর্ক নেই। সেই কর্মসূচিরও পরিবর্তন হতে পারে তবে পুলিশ, প্রশাসন কোনও ঝুঁকি নিতে চাইছে না। 

স্কুলে গরমের ছুটি পড়ে গিয়েছে। ফের বন্ধ হয়েছে স্কুল। আর বুধবার সকালে কোচবিহারের মাথাভাঙা থানার অন্তর্গত হাজরাহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব খাটেরবাড়ি এলাকায় সকেট বোমা উদ্ধার। স্থানীয় এসএসকে স্কুল সংলগ্ন মাঠের পাশে ঝোপ থেকে এই বোমা উদ্ধার হয়েছে। এই ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। 

তবে কে বা কারা এলাকায় বোমা রাখল তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। এদিকে আগামী ৫ই মে থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরের কথা রয়েছে। আগামী ৬ই মে তাঁর কোচবিহারের তিনবিঘা করিডোরে যাওয়ার কথা ছিল। তার আগে সেখানে একেবারে সাজো সাজো রব। কিন্তু তাঁর সফরসূচির কিছুটা পরিবর্তন হচ্ছে বলে সূত্রের খবর। তবে তিনবিঘাতে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল।

তবে স্থানীয় সূত্রে খবর, মাথাভাঙা থেকে তিনবিঘার দূরত্ব অনেকটাই। এই বোমা উদ্ধারের সঙ্গে অমিত শাহের কর্মসূচির সরাসরি কোনও সম্পর্ক নেই। তবে পুলিশ, প্রশাসন কোনও ঝুঁকি নিতে চাইছে না। এদিকে স্থানীয় সূত্রে খবর, কোচবিহারের মাথাভাঙা, দিনহাটার বিভিন্ন এলাকায় মাঝেমধ্য়েই বোমা উদ্ধারের ঘটনা হয়। মূলত রাজনৈতিক ক্ষমতা দখলকে কেন্দ্র করেই এলাকায় সংঘর্ষ বাঁধে। আর তারই পরিণতিতে বোমা মজুত করার প্রবণতা থাকে। তবে এক্ষেত্রে কেন বোমা রাখা হয়েছিল তা পুলিশ খতিয়ে দেখছে। নিছক এলাকায় উত্তেজনা ছড়ানোর জন্য এই বোমা মজুত করা হয়েছিল কি না তা নিয়ে প্রশ্ন উঠছে।  

বন্ধ করুন