বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌

রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌

রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দেন উদয়ন গুহ।

গত ৪ জুলাই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়। তখনই প্রকাশ্যে এসে যায় হেরে গিয়েছেন নিশীথ প্রামাণিক। এই ফলের পর রবীন্দ্রনাথ ঘোষ ফোন করে মন্ত্রী উদয়ন গুহকে বলেছিলেন, এবার তিনি আবার মাছ খাবেন। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তখনই পরিকল্পনা করেন। রবীন্দ্রনাথের মৎস্যমুখ করান তিনি। হেরে নিশীথ প্রামাণিক নানা কথা বলছেন।

এবারের লোকসভা নির্বাচনে বিজেপির দু’‌জন কেন্দ্রীয় মন্ত্রী হেরেছেন বাংলায়। একজন সুভাষ সরকার। দ্বিতীয়জন নিশীথ প্রামাণিক। এই নিশীথ প্রামাণিককে হারাতেই জুটি হয়ে মাঠে নেমেছিলেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ এবং পোড়খাওয়া নেতা রবীন্দ্রনাথ ঘোষ। এই রবীন্দ্রনাথ ঘোষ প্রতিজ্ঞা করেছিলেন নিশীথ প্রামাণিককে হারাতে না পারলে মাছ খাবেন না। যতদিন না হারাতে পেরেছিলেন ততদিন মাছ মুখে তোলেননি রবীন্দ্রনাথ ঘোষ। তবে এবার মৎস্যমুখ করলেন তিনি। এই ঘটনা এখন রাজ্য রাজনীতিতে চর্চার কেন্দ্রবিন্দুতে নিয়ে এসেছে।

এবারের লোকসভা নির্বাচনে আসন সংখ্যা কমে বিজেপির দাঁড়িয়েছে ১২। ২০১৯ সালে হয়েছিল ১৮। সেখানে তৃণমূল কংগ্রেসের আসন বেড়ে হয়েছে ২৯। যা ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ছিল ২২। দুই কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে হেভিওয়েট নেতা নেত্রীরা গোহারা হেরেছেন। আর উত্তরবঙ্গ বলতে কোচবিহার আসনটি ছিনিয়ে নেয় তৃণমূল কংগ্রেস। এই আসন জিততে অক্লান্ত পরিশ্রম করতে হয়েছে উদয়ন এবং রবীন্দ্রনাথকে। ঘাসফুলের দাপটে কোচবিহারে থাকা পদ্মবন লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। এখন যে কটি পঞ্চায়েত ছিল সেগুলিও তৃণমূলের হয়ে গিয়েছে। এখানে জয়ী হন তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশ বর্মা বসুনিয়া। তাঁকে সংবর্ধনা দিয়ে মৎস্যমুখ করলেন রবীন্দ্রনাথ ঘোষ। আর তাঁকে মাছ খাইয়ে দিলেন উদয়ন গুহ।

আরও পড়ুন:‌ সিপিএম বহিষ্কার করতেই কাছে টানছে তৃণমূল কংগ্রেস, কে এই পঙ্কজ রায় সরকার?

কোচবিহারে এবার লোকসভা নির্বাচনের প্রার্থী করা হয় জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে। এবার উত্তরবঙ্গের জমিতে পদ্মফুলকে উপড়ে ঘাসফুল ফোটানোই ছিল বড় চ্যালেঞ্জ। নিশীথ প্রামাণিক কোচবিহারকে নিজের গড় বলতে শুরু করেছিলেন। যেটা এবার এক লহমায় মুছে দিলেন মানুষজন। এই কাজটির দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন বর্ষীয়ান নেতা রবীন্দ্রনাথ ঘোষ। ভোটের দিনক্ষণ ঘোষণার পরই কোচবিহারের মদনমোহন মন্দিরে দাঁড়িয়ে নিশীথ প্রামাণিককে হারানোর প্রতিজ্ঞা করেছিলেন। এমনকী যত দিন না পর্যন্ত নিশীথ হারছেন, ততদিন মাছ ছুঁয়ে দেখবেন না বলে শপথ নেন রবীন্দ্রনাথ। দীর্ঘ দেড়মাস মাছ থেকে নিজেকে দূরেই রেখেছিলেন তিনি।

গত ৪ জুলাই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়। তখনই প্রকাশ্যে এসে যায় হেরে গিয়েছেন নিশীথ প্রামাণিক। এই ফলের পর রবীন্দ্রনাথ ঘোষ ফোন করে মন্ত্রী উদয়ন গুহকে বলেছিলেন, এবার তিনি আবার মাছ খাবেন। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তখনই পরিকল্পনা করে ফেলেন। রবীন্দ্রনাথের মৎস্যমুখ করাবেন তিনি। হেরে যান নিশীথ প্রামাণিক। তবে এখন এই নিয়ে নানান কথা বলছেন। খোদ শুভেন্দু অধিকারী গতকাল এখানে এসেছিলেন। আর আজ, রবিবার জেলা তৃণমূল কংগ্রেসের বর্ধিত কমিটির বৈঠকে জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে সংবর্ধনা দিয়ে সেখানেই পণ ভেঙে মৎস্যমুখ করেন রবীন্দ্রনাথ ঘোষ। তাঁর মুখে মাছ তুলে দেন উদয়ন গুহ।

বাংলার মুখ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.