ফাইল ছবি
ফাইল ছবি

মায়ের কৃপা থাকলে কিচ্ছু করতে পারবে না করোনা, দাবি দিলীপ ঘোষের

  • দিলীপবাবুর এই মন্তব্যে অবাক যুক্তিবাদীরা। তাদের প্রশ্ন, দায়িত্বপূর্ণ রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ পদে আসীন দিলীপবাবু কী করে এমন কাণ্ডজ্ঞানহীন মন্তব্য করলেন?

করোনাভাইরাসের টিকা আবিষ্কার করে ফেলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ? মঙ্গলবার তিনি যা বলেছেন তার মানে অন্তত তাই। তিনি বলেন, ‘আমাদের ওপর মায়ের আশীর্বাদ রয়েছে, আমাদের কিছু হবে না।’

করোনাভাইরাসের প্রকোপে থরহরিকম্প গোটা দুনিয়া। এমনকী সংক্রামণ ছড়ানোর আশঙ্কায় এবার হোলি মিলন অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর অনুরোধে হোলি থেকে দূরে থেকেছেন বিজেপির প্রায় সব নেতা। ব্যতিক্রম শুধু দিলীপবাবু। সোমবার নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরে জমিয়ে দোল খেলেছেন তিনি।

মঙ্গলবার সেখান থেকে পূর্ব মেদিনীপুরে যান দিলীপবাবু। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যাঁরা চাঁদ – সূর্যে পৌঁছে যাচ্ছে তারা করোনাভাইরাসের আতঙ্কে ঘরবন্দি। আর আমরা একসঙ্গে জল খাচ্ছি। সেই হাতেই প্রসাদ খাচ্ছি। আমাদের কিছু হবে না। আমাদের ওপর মায়ের আশীর্বাদ রয়েছে। এর থেকে ডেঙ্গু-ম্যালেরিয়ায় বেশি লোক মরে।’ তবে 'মা' বলতে তিনি কোন মায়ের কথা বলেছেন তার ব্যাখ্যা করেননি দিলীপবাবু।

দিলীপবাবুর এই মন্তব্যে অবাক যুক্তিবাদীরা। তাদের প্রশ্ন, দায়িত্বপূর্ণ রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ পদে আসীন দিলীপবাবু কী করে এমন কাণ্ডজ্ঞানহীন মন্তব্য করলেন? বিশ্ব স্বস্থ্য সংস্থা থেকে দেশের স্বাস্থ্য মন্ত্রক। প্রত্যেকে যখন করোনাভাইরাসে রাশ টানতে সাবধানতা অবলম্বনের অনুরোধ করছে তখন দিলীপবাবুর মন্তব্য লক্ষ লক্ষ মানুষকে মৃত্যুর ঝুঁকির মুখে ঠেলে দিতে পারে বলে মত তাঁদের।

যদিও এবারই প্রথম নয়, মাসকয়েক আগে গরুর কুঁজে স্বর্ণনাড়ি থাকে বলে হাসির খোরাক হয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। দেশি গরুর কুঁজ থাকে বলে তার দুধে সোনা উপস্থিত বলেও মন্তব্য করেছিলেন তিনি। ফের একবার তেমনই অযৌক্তিক কথা শোনা গেল বিজেপি নেতার মুখে।



বন্ধ করুন