বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coronavirus in Malda: আগামিকাল থেকে সম্পূর্ণ লকডাউন মালদহের একাংশে, কোন কোন কাজে নিষেধাজ্ঞা, দেখে নিন

Coronavirus in Malda: আগামিকাল থেকে সম্পূর্ণ লকডাউন মালদহের একাংশে, কোন কোন কাজে নিষেধাজ্ঞা, দেখে নিন

আগামিকাল থেকে সম্পূর্ণ লকডাউন মালদহের একাংশে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মালদহে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫৯। তাঁদের মধ্যে ৩৩১ জনের চিকিৎসা চলছে।

বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে আগামিকাল (বুধবার) থেকে মালদহের একাংশে (ইংরেজবাজার এবং পুরনো মালদহ) এক সপ্তাহ সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হল। 

আধিকারিকরা জানিয়েছেন, লকডাউনের সময় অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ছাড়া সব দোকান বন্ধ থাকবে। সেই দোকানগুলি সকাল আটটা থেকে দুপুর দুটো পর্যন্ত খোলা থাকবে। তবে সবজি বাজার সকাল ১১ টা পর্যন্ত খোলা রাখা যাবে। চা, মিষ্টির দোকান পুরো বন্ধ রাখতে হবে। খোলা থাকবে ওযুধের দোকান।

ব্যক্তিগত গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়নি। বিধিনিষেধ-সহ সরকারি বাস পরিষেবা চলবে। অর্থাৎ গৌড় কন্যা টার্মিনাল থেকে বাস ছাড়ার পর ইংরেজবাজার বা পুরনো মালদহের মধ্যে যে কোনও একটি স্টপেজে দাঁড়াবে। তবে সাইকেল এবং ই-রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকছে। স্বাস্থ্যজনিত কারণে শুধুমাত্র তিনটি নির্দিষ্ট জায়গায় ২০ টি রিকশা থাকবে। টোটো এবং অটো চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। তবে ম্যাজিক গাড়ির ক্ষেত্রে বিধিনিষেধ কিছুটা শিথিল থাকবে। 

এদিকে, মদের দোকান পুরোপুরি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও সামাজিক অনুষ্ঠানও এড়িয়ে চলতে হবে। সর্বোচ্চ ২৫ জনকে আমন্ত্রণ করা যাবে। বন্ধ থাকবে সমস্ত ধর্মীয় স্থান।

উল্লেখ্য, মালদহে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫৯। তাঁদের মধ্যে ৩৩১ জনের চিকিৎসা চলছে। ৫২৪ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। জেলায় এখনও পর্যন্ত চার জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গোটা দুনিয়ায় ৬ আর ৭ নম্বর বিপজ্জনক খাবার ইডলি আর রাজমা! কোন বিপদ ডেকে আনছে এগুলি ভিভিআইপি ডিউটি করার সময় মাথা ঠাণ্ডা রাখার নির্দেশ, পুলিশকে সতর্কবার্তা লালবাজারে এখনও বিপন্মুক্ত নন প্রভাত রায়! কী জানাল হাসপাতাল কর্তৃপক্ষ? মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.