বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coronavirus in Nadia: তেহট্ট,রানাঘাট,চাকদহ,শান্তিপুর - নদিয়ার চার জায়গায় A কনটেনমেন্ট জোনের ছড়াছড়ি!

Coronavirus in Nadia: তেহট্ট,রানাঘাট,চাকদহ,শান্তিপুর - নদিয়ার চার জায়গায় A কনটেনমেন্ট জোনের ছড়াছড়ি!

নদিয়ায় চলছে স্বাস্থ্য পরীক্ষা (ছবি সৌজন্য পিটিআই)

A কনটেনমেন্ট জোনের এলাকাগুলিতে বিধিনিষেধ শিথিল হচ্ছে না।

একটা সময় নদিয়ার পারফরম্যান্সে খুশি ছিল কেন্দ্র। কনটেনমেন্ট জোনের সংখ্যাও বেশি ছিল না। কিন্তু পরবর্তীতে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। ব্লক অনুযায়ী বিশ্লেষণ করলে জেলায় মধ্যে তেহট্ট-১, রানাঘাট-২, চাকদহ এবং শান্তিপুরে অধিকাংশ অ্যাফেক্টেড বা 'এ' কনটেনমেন্ট জোন রয়েছে।

রাজ্য সরকারের সাম্প্রতিক আপডেট অনুযায়ী, 'এ' কনটেনমেন্ট জোন বা সবথেকে প্রভাবিত সংক্রামক এলাকার তালিকায় নদিয়ার ৪৭ টি জায়গাকে রাখা হয়েছে। সবথেকে বেশি 'এ' কনটেনমেন্ট জোন রয়েছে তেহট্ট-১ এবং রানাঘাট-২ ব্লকে। সেখানে সবথেকে প্রভাবিত সংক্রামক এলাকার সংখ্যা সাত। তার থেকে একটি কম 'এ' কনটেনমেন্ট জোন আছে শান্তিপুর এবং চাকদায়। অর্থাৎ চারটি ব্লকেই জেলার প্রায় ৫৬ শতাংশ 'এ' কনটেনমেন্ট জোন আছে।

বাকি ব্লকগুলির মধ্যে রানাঘাট ১-এ চারটি এবং করিমপুর-২ ও হাঁসখালির তিনটি করে এলাকা সবথেকে প্রভাবিত সংক্রামক এলাকার তালিকায় ঠাঁই পেয়েছে। দুটি করে 'এ' কনটেনমেন্ট জোন রয়েছে চাপড়া এবং কৃষ্ণনগর-১ ব্লকে। এছাড়া নবদ্বীপ, কালীগঞ্জ, নবদ্বীপ পুরসভা, কৃষ্ণগঞ্জ, তেহট্ট-২, শান্তিপুর পুরসভা এবং চাকদা পুরসভার একটি করে এলাকা 'এ' কনটেনমেন্ট জোনে রয়েছে।

রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী, আগামী ১৫ জুন পর্যন্ত ওই এলাকাগুলিতে লকডাউনে কোনওরকম বিধিনিষেধ শিথিল হবে না। শুধু অত্যাবশ্যকীয় গতিবিধি বা কাজে ছাড় মিলবে।

বাংলার মুখ খবর

Latest News

যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার অনুশীলনের সময় আচমকা মাঠের মধ্যেই অসুস্থ, অসমে হার্ট অ্যাটাকে মৃত তরুণ ফুটবলার দিকে দিকে প্রতিবাদ, ‘ও একটা পাগলি’ মমতাকে বললেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী শ্লীলতাহানিতে অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে নালিশ নির্বাচন কমিশনে, গর্জে উঠলেন শশী অনিবার্ণ-মধুরিমার ডিভোর্সের গুঞ্জন, তাঁদের দাম্পত্য নিয়ে সামনে এল গোপন তথ্য মেট্রো সম্প্রসারণে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলে রায়ের সম্ভাবনা হাইকোর্টে বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির

Latest IPL News

যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.