বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coronavirus in North 24 PGS: দমদম-বাগুইআটি-বেলঘরিয়ায় বেশি 'কনটেনমেন্ট জোন', বনগাঁ-বসিরহাটে তুলনায় কম
লকডাউন ভাঙায় দমদমে শাস্তি (ছবি সৌজন্য এএনআই)
লকডাউন ভাঙায় দমদমে শাস্তি (ছবি সৌজন্য এএনআই)

Coronavirus in North 24 PGS: দমদম-বাগুইআটি-বেলঘরিয়ায় বেশি 'কনটেনমেন্ট জোন', বনগাঁ-বসিরহাটে তুলনায় কম

  • কলকাতা লাগোয়া এলাকাগুলিতে 'কনটেনমেন্ট জোন'-এর বেশি হয়েছে।

উত্তর ২৪ পরগনায় করোনাভাইরাস উদ্বেগ ক্রমশ বাড়ছে। জেলার বিভিন্ন প্রান্তে 'কনটেনমেন্ট জোন' বা সংক্রামক এলাকা চিহ্নিত করা হয়েছে। তবে কলকাতা লাগোয়া দমদম, বেলঘরিয়া, বরানগর, টিটাগড়ে অধিকাংশ 'কনটেনমেন্ট জোন পড়ছে।

রাজ্য সরকারের সাম্প্রতিক আপডেট অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় সর্বমোট ১১৪ টি জায়গাকে 'কনটেনমেন্ট জোন'-এর তালিকায় রাখা হয়েছে। তার মধ্যে বেলঘরিয়া ও দমদম থানা এলাকায় যথাক্রমে ১৭ এবং ১৮ টি 'কনটেনমেন্ট জোন' রয়েছে। বরানগর এবং টিটাগড় থানার অধীনে ন'টি করে এলাকা সংক্রামক হিসেবে চিহ্নিত হয়েছে। লেকটাউন থানার পাঁচটি এলাকা 'কনটেনমেন্ট জোন'-এর আওতায় রয়েছে। অর্থাৎ কলকাতা লাগোয়া এলাকাগুলিতে করোনার প্রভাব বেশি পড়েছে। স্বাভাবিকভাবেই সেখানে 'কনটেনমেন্ট জোন'-এর সংখ্যা বেশি।

তবে কলকাতার লাগোয়া হলেও বিধাননগর এবং সল্টলেকে 'কনটেনমেন্ট জোন'-এর সংখ্যা তুলনামূলকভাবে কম। সল্টলেক দক্ষিণ থানার অধীনে চারটি, বিধাননগর দক্ষিণ একটি এবং বিধাননগর উত্তর থানার দুটি জায়গাকে 'কনটেনমেন্ট জোন'-এর তালিকায় রাখা হয়েছে। এছাড়াও রহড়ায় তিনটি, ভাটপাড়ায় তিনটি, খড়দহে তিনটি এবং নৈহাটির একটি জায়গা সংক্রামক হিসেবে চিহ্নিত হয়েছে।

কলকাতা থেকে দূরের বনগাঁ, অশোকনগর, মধ্যমগ্রাম, সন্দেশখালি এলাকায় অবশ্য 'কনটেনমেন্ট জোন'-এর সংখ্যা কম। অশোকনগরে চারটি, বনগাঁয় একটি, মধ্যমগ্রামে দুটি, বসিরহাটে একটি, সন্দেশখালিতে একটি এবং গাইঘাটা থানা এলাকায় একটি সংক্রামক 'কনটেনমেন্ট জোন' আছে।

বন্ধ করুন