বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coronavirus: রাজ্যে বাড়ছে করোনা! আক্রান্ত পুরুলিয়ার তিন স্বাস্থ্যকর্তা এবং জেলাশাসক
বাড়ছে করোনা। প্রতীকী ছবি।

Coronavirus: রাজ্যে বাড়ছে করোনা! আক্রান্ত পুরুলিয়ার তিন স্বাস্থ্যকর্তা এবং জেলাশাসক

  • পুরুলিয়া জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, নমুনা পরীক্ষায় এই জেলার ২০ শতাংশ মানুষ করোনা পজিটিভ হচ্ছেন। পুরুলিয়া মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল, রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার এবং পুরুলিয়া গভর্মেন্ট মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর।

গত সপ্তাহে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫০০-র নীচে। আর মাত্র কয়েক দিনের ব্যবধানে রাজ্যে দৈনিক করোনা আক্রান্ত প্রায় তিনগুণ বাড়ল। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের দফতরের বুলেটিন অনুযায়ী, গতকাল একদিনে করোনা আক্রান্ত হলেন ১৪৯৯ জন। অর্থাৎ রাজ্যে প্রতিদিনই করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। মাঝখানে ৩ মাস থমকে থাকার পর আবার লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। যা নিয়ে উদ্বিগ্ন রাজ্যের স্বাস্থ্যকর্তারা। করোনা আক্রান্তের নিরিখে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা শীর্ষে থাকলেও অন্যান্য জেলাতেও এবার বাড়ছে করোনা সংক্রমণ।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, সাধারণ মানুষের পাশাপাশি চিকিৎসক এবং স্বাস্থকর্তারাও করোনা আক্রান্ত হচ্ছেন। পুরুলিয়া জেলা হাসপাতালের তিনজন কর্তা কর্তা করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও এই জেলার অতিরিক্ত জেলা শাসক করোনা আক্রান্ত হয়েছে বলে খবর। সেইসঙ্গে উত্তরবঙ্গে বাড়ছে করোনার প্রকোপ।

পুরুলিয়া জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, নমুনা পরীক্ষায় এই জেলার ২০ শতাংশ মানুষ করোনা পজিটিভ হচ্ছেন। পুরুলিয়া মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল, রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার এবং পুরুলিয়া গভর্মেন্ট মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর।

যদিও করোনা নিয়ে ভয় না করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। করোনা বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তাঁরা। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কিছুদিন আগে করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সতর্ক করেছিলেন মানুষকে। তিনি মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দিয়েছিলেন।

বন্ধ করুন