বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবেদনে পদ্ধতিগত ত্রুটি, BJP কর্মী খুনে বন্দিদের জেরার অনুমতি পেল না CBI
রামপুরহাট মহকুমা আদালত
রামপুরহাট মহকুমা আদালত

আবেদনে পদ্ধতিগত ত্রুটি, BJP কর্মী খুনে বন্দিদের জেরার অনুমতি পেল না CBI

গত ১৪ মে বীরভূমের নলহাটিতে খুন হন বিজেপি কর্মী মনোজ জয়সওয়াল।

পদ্ধতিগত ত্রুটি থাকায় বিচারাধীন বন্দিকে সিবিআইয়ের জেরার আবেদন খারিজ করে দিল আদালত। সম্প্রতি বিজেপি কর্মী মনোজ জয়সওয়াল খুনের মামলায় দু'জনকে গ্রেফতার করে পুলিশ। সেই বন্দিদের জেলে গিয়ে জেরা করার অনুমতি চায় সিবিআই। কিন্তু সিবিআইয়ের সেই আবেদন মঞ্জুর হল না। আগামিকাল ফের এই মামলার শুনানি রয়েছে।

ভোট পরবর্তী হিংসা মামলায় নলহাটির বিজেপি কর্মী মনোজ জয়সওয়াল খুনের ঘটনার তদন্তে নামে সিবিআই। এর আগেই এই ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেফতার করে তদন্ত শুরু করে নলহাটি থানার পুলিশ। অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এদিন রামপুরহাট মহকুমা আদালতে ওই দুই বিচারাধীন বন্দিকে জেরা করার আবেদন জানায় সিবিআই। কিন্তু বিচারক সিবিআইয়ের জেরা করার আবেদন মঞ্জুর করেননি। এই প্রসঙ্গে সরকারি আইনজীবী জানান, ‘‌যেহেতু সিবিআই সঠিক পদ্ধতি মেনে জেরা করার আবেদন জানায় ও আমাদেরকেও আগে থেকে জানানো হয়নি, তাই আদালত এই আবেদন মঞ্জুর করেনি। আগামীকাল ফের এই মামলার শুনানি হবে।’‌

উল্লেখ্য, গত ১৪ মে বীরভূমের নলহাটিতে খুন হন বিজেপি কর্মী মনোজ জয়সওয়াল। ভোট পরবর্তী হিংসার ঘটনায় অনেক রাজনৈতিক কর্মীরই মৃত্যু হয়েছে। হাই কোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলায় একের পর এক তদন্তে নেমেছে সিবিআই। এই পরিস্থিতিতে বীরভূমের বিজেপি কর্মী খুনের মামলায় তদন্ত করতে অভিযুক্তদের জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বন্ধ করুন