কলকাতায় এক রিক্সাচালকের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে (ছবি সৌজন্য এএনআই)
কলকাতায় এক রিক্সাচালকের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে (ছবি সৌজন্য এএনআই)

Covid-19 Updates: রাজ্যে করোনায় মৃত্যু ৫০, একদিনে আক্রান্ত আরও ৪১ : স্বাস্থ্য দফতর

  • যথারীতি কেন্দ্র ও রাজ্যের সংখ্যার মধ্যে মিল নেই। 

রাজ্যের বিভিন্ন মহলে সম্প্রতি একটি কথা খুব চলছে। করোনাভাইরাসের শেষ হওয়ার পর আর কিছু না হোক, খুব ভালো অঙ্ক শিখে যাবেন। আর তার মূলে রয়েছে, রাজ্য সরকারের বিভিন্ন ধাঁচে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রকাশ করা।

আরও পড়ুন : Covid-19 in West Bengal: বিধি ভেঙে টিকিয়াপাড়ায় শান্তিমিছিলে মানুষের ঢল, শঙ্কিত চিকিৎসকরা

গত ১ মে থেকে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা প্রকাশ না করে শুধু বিগত ২৪ ঘণ্টার পরিসংখ্যান তুলে ধরা হচ্ছে। তাতে রীতিমতো অঙ্ক কষে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বের করতে হচ্ছে। রবিবারও সেই ধারায় ব্যতিক্রম হল না। 

আরও পড়ুন : Covid-19 in Kolkata: আক্রান্ত প্রগতি ময়দান থানার ওসি, সস্ত্রীক ভরতি হাসপাতালে

আজ সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের তরফে বুলেটিন প্রকাশ করে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪১ জন নয়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে দু'জনের। তবে সুস্থ হয়ে হাসপাতাল থেকে কেউ ছাড়া পাননি।

আরও পড়ুন : Lockdown 2.0: চার নয়, রেড জোনে রাজ্যের ১০ জেলা, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

স্বাস্থ্য দফতরের  সেই পরিসংখ্যান অনুযায়ী, আপাতত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬৬৩। করোনার জেরে মৃত্যু হয়েছে মোট ৫০ জনের। সেরে উঠেছেন মোট ১৯৯ জন। 

আরও পড়ুন : Lockdown 3.0: দেশের কোনও প্রান্তেই তৃতীয় দফার লকডাউনে এই কাজগুলি করতে পারবেন না

তবে যথারীতি কেন্দ্র ও রাজ্যের সংখ্যার মধ্যে মিল নেই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, রবিবার বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯২২। মৃত্যু হয়েছে ৩৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫১ জন। অর্থাৎ কেন্দ্রের পরিসংখ্যানের নিরিখে রাজ্যে এখনও ৭৩৮ জন করোনায় আক্রান্ত। যা রাজ্যের হিসেবের তুলনায় ৭৫ বেশি।

বন্ধ করুন