রাজ্যে করোনায় আক্রান্ত আরও ২৪, মৃত বেড়ে ১০ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ২৪, মৃত বেড়ে ১০ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Covid-19 Updates: রাজ্যে করোনায় আক্রান্ত আরও ২৪, মৃত বেড়ে ১০

  • রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০।

রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। করোনার জেরে ওই তিনজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে বিশেষজ্ঞ কমিটি। বৃহস্পতিবার নবান্নে একথা জানান মুখ্যসচিব রাজীব সিনহা।

আরও পড়ুন : Fact Check: হেলিকপ্টার থেকে কি টাকা ফেলবে কেন্দ্র?

তিনি আরও জানান, বুধবার পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৩২। গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। একইসঙ্গে করোনায় মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ন'জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। ফলে রাজ্যে এখনও ১৪৪ জন করোনায় আক্রান্ত রয়েছেন। আর মোট ৫১ জন সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন : আচমকা লাঠি নিয়ে তেড়ে এল ওরা- মোরাদাবাদে জনতার হাতে প্রহৃত ডাক্তারের বয়ান

রাজ্যের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে ৩,৮১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন ৩,৯১৫ জন। পাশাপাশি ৩৬,৯৮২ জন গৃহ পর্যবেক্ষণ রয়েছেন।

আরও পড়ুন : Lockdown 2.0 Update: লকডাউনে টিকিট বুকিং ও যাত্রা, তবেই বিমান বাতিলে মিলবে পুরো টাকা

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে কেন্দ্র সংক্রান্ত একাধিক প্রশ্ন করায় রীতিমতো ক্ষুব্ধ হন মুখ্যসচিব। তিনি দাবি করেন, রাজ্য ও কেন্দ্র একসঙ্গে কাজ করছে। তথ্য বিনিময় করা হচ্ছে। আর সংখ্যায় কোনও তারতম্য নেই।

আরও পড়ুন : Covid-19 Updates: তিনদিনে নয়া করোনা আক্রান্ত ১২, সুস্থ হলেন ৩৯, ঘুরে দাঁড়াচ্ছে কেরালা?

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, বৃহস্পতিবার বিকেল পাঁচটা পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৩১। সেরে উঠেছেন ৪২ জন। মৃত্যু হয়েছে সাতজনের। অর্থাৎ কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে এখনও ১৮২ জনের শরীরে করোনা রয়েছে। রাজ্যে মৃতের সংখ্যা তিন বেশি ধরা হলেও সক্রিয় কেসের সংখ্যা ১৭৯ হবে। এমনকী আরও ন'জন সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান ধরলেও কেন্দ্রের হিসেবে রাজ্যে এখনও ১৭০ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন। ফলে কেন্দ্র ও রাজ্যের মধ্যে প্রকৃত আক্রান্তের সংখ্যায় প্রভেদ একেবারে স্পষ্ট।

বন্ধ করুন