নদিয়ায় খাদ্যের জন্য দাঁড়িয়ে লাইনে (ছবি সৌজন্য পিটিআই)
নদিয়ায় খাদ্যের জন্য দাঁড়িয়ে লাইনে (ছবি সৌজন্য পিটিআই)

Covid-19 Updates: উধাও ১৪ দিন আক্রান্তের হদিশ না পাওয়ার স্বস্তি, নদিয়ায় নতুন করে করোনার সংক্রমণ

  • দেশের তিনটি জেলায় এরকম ঘটনা ঘটেছে। পাশাপাশি, রাজ্যের আরও দুটি জেলায় ১৪ দিন নতুন করে করোনা আক্রান্তের হদিশ মেলেনি।

গত ১৪ দিন নদিয়ায় কোনও করোনাভাইরাস আক্রান্তের হদিশ পাওয়া যায়নি বলে জানিয়েছিল কেন্দ্র। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হল না সেই স্বস্তি। ৪৮ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই নদিয়ায় নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল।

আরও পড়ুন : COVID-19 Updates: দিল্লিতে করোনায় আক্রান্ত একই পরিবারের ৩১, ছিল না কোনও উপসর্গ

গত বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, গত ১৪ দিন দেশের যে জেলাগুলিতে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি, তার মধ্যে রয়েছে নদিয়া। অর্থাৎ আর ১৪ দিন করোনা আক্রান্তের হদিশ পাওয়া না গেলে নদিয়াকে সবুজ জোনে (করোনা-মুক্ত জোন) অন্তর্ভুক্ত করা হত।

আরও পড়ুন : করোনা-কে জব্দ করবে ‘ফেলুদা’, জীবাণু রহস্যের সমাধান মাত্র কয়েক মিনিটে!

কিন্তু তার আগেই শনিবার স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল জানান, দেশের তিনটি জেলায় ১৪ দিন করোনা আক্রান্তের হদিশ পাওয়া না গেলেও পরে সেখানে নতুন করোনা কেস পাওয়া গিয়েছে। বিহারের পাটনা, হরিয়ানার পানিপথ-সহ বাংলার নদিয়ায় এরকম ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : COVID-19 Updates: করোনায় মৃত ৭৫ শতাংশের বয়স ৬০-র বেশি, জানাল কেন্দ্র

পাশাপাশি শনিবার কেন্দ্রের তরফে জানানো হয়েছে, জলপাইগুড়ি এবং কালিম্পঙে ১৪ দিন নতুন করে করোনাভাইরাস আক্রান্তের হদিশ মেলেনি। তা সত্ত্বেও কড়া পদক্ষেপে শিথিলের কোনও অবকাশ নেই বলে জানিয়েছে কেন্দ্র। স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব বলেন যুগ্মসচিব বলেন, 'এই তথ্য আপনাদের জানালাম। কারণ এটা একটা লড়াই। এমন একটা লড়াই যেখানে সর্বক্ষণ সতর্ক থাকতে হবে।'

বন্ধ করুন