বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Covid: উত্তরবঙ্গ মেডিক্যালে ফের করোনায় মৃত্যু, ৯দিনে তিনজন, উদ্বেগ শিলিগুড়িতে

Covid: উত্তরবঙ্গ মেডিক্যালে ফের করোনায় মৃত্যু, ৯দিনে তিনজন, উদ্বেগ শিলিগুড়িতে

করোনাকে ঘিরে তৈরি হচ্ছে নয়া উদ্বেগ। প্রতীকী ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

রবিবারের তালিকাকে ঘিরে নতুন করে উদ্বেগ ছড়াচ্ছে উত্তরবঙ্গে। তবে চিকিৎসকদের মতে, টিকাকরণের পরে আতঙ্ক কিছুটা কমেছে। তবে সতর্কতা অত্যন্ত প্রয়োজন। না হলেই বড় বিপদ আসতে পারে।

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর উপলক্ষ্যে একেবারে সাজো সাজো রব। তার মধ্যেই উত্তরবঙ্গ থেকে করোনা নিয়ে উদ্বেগের খবর। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে করোনা আক্রান্ত এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। কার্শিয়াংয়ের কালীঝোরায় বাড়ি ওই মহিলার। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁর কো মর্বিডিটি ছিল। রবিবার মৃত্য়ু হয়েছে তাঁর। এদিকে পরিসংখ্যান বলছে উত্তরবঙ্গ মেডিক্যালে গত ৯দিনে করোনা সংক্রামিত হয়ে মোট তিনজনের মৃত্যু হল।

তবে হাসপাতাল সূত্রে খবর ধনা ঠাকুর নামে যে প্রৌঢ়ার মৃত্য়ু হয়েছে, তাঁর ফুসফুস আর লিভারের সমস্যা ছিল। অন্যদিকে বাকি যে দুজন মারা গিয়েছিলেন তাঁদেরও কো মর্বিডিটি ছিল। তবে চিকিৎসকদের একাংশের মতে, শিলিগুড়ি ও সংলগ্ন এলাকায় করোনা নিয়ে সচেতনতা ক্রমশ কমছে। অনেকেই মাস্ক পরছেন না। যার জেরেই সংক্রমণ বাড়ছে। এখনই এব্যাপারে রাশ টানা দরকার।

এদিকে রবিবারের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গ মেডিক্যালের পরীক্ষাগারে দেখা গিয়েছে  ১৮৯জনের নমুনা পরীক্ষা করে ৬২জনের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার দেখা গিয়েছিল ১৮৩জনের মধ্যে ৫১জনের ও শুক্রবার ৩১৩ জনের মধ্যে ২৮জনের সংক্রমণ ধরা পড়েছিল। সেই নিরিখে রবিবারের তালিকাকে ঘিরে নতুন করে উদ্বেগ ছড়াচ্ছে উত্তরবঙ্গে। তবে চিকিৎসকদের মতে, টিকাকরণের পরে আতঙ্ক কিছুটা কমেছে। তবে সতর্কতা অত্যন্ত প্রয়োজন। না হলেই বড় বিপদ আসতে পারে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শেষ ৯ বলে দরকার ছিল ৩২ রান, 4-6-6-WD-1-1-1-6-2-4- টিম ডেভিড জয় এনে দিল অজিদের টমেটোর স্বাদও ফেল, এইভাবে বানিয়ে ফেলুন কমলার চাটনি! অমৃতের স্বাদ পাবেন ঋতুরাজ সিংয়ের শেষ যাত্রায় বলিউডের তারকারা, শ্রদ্ধা জানালেন আরশাদ ওয়ার্সিরা জন্মের পরই ১০.৪ লাখ টাকায় বিকোল বিরাটের ছেলের নামের ডোমেন, ভামিকার ছিল ৮ কোটি! ভিডিয়ো: স্টোকস বল করছে নেটে, ম্যাচে করবে কিনা জানি না, রাঁচি থেকে আপডেট পোপের ‘… পিছে মোদী কা চেহরা হ্যায়’, কোন ইস্যুতে কটাক্ষে ঠাসা টুইট রাহুলের? সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতার, রাজ্য পুলিশকে নোটিশ জাতীয় মানবাধিকার কমিশনের 'মূর্খের কথায় বিচলিত হওয়া ঠিক নয়', 'খলিস্তানি' বিতর্কে বিস্ফোরক BJP-র শিখ সাংসদ সন্ন্যাসীর বেশে অচেনা!কে এই অভিনেত্রী? বন্ধুরা বলছে, সত্যিই নাকি হিমালয়ে যাচ্ছেন কলকাতার প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের ফান্ডে বিরাট বরাদ্দ মেয়রের, উন্নয়নের বন্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.