বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শ্মশানের পাশে করোনা রোগীর আধপোড়া দেহ, গ্রামবাসীদের অভিযোগে আতঙ্ক তুফানগঞ্জে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শ্মশানের পাশে করোনা রোগীর আধপোড়া দেহ, গ্রামবাসীদের অভিযোগে আতঙ্ক তুফানগঞ্জে

  • শনিবার সকালে ঘটনাটি ঘটে তুফানগঞ্জ পুরসভার ৬ নম্বর ওয়ার্ড সংলগ্ন কামাত ফুলবাড়ি গ্রামে।

কোচবিহারের তুফানগঞ্জে শ্মশানের পাশে পড়ে রয়েছে আধপোড়া দেহ। গোটা এলাকায় দুর্গন্ধের সঙ্গে ছড়িয়ে পড়ে আতঙ্ক। আধপোড়া দেহ করোনা রোগীর, এই দাবি জানিয়ে শনিবার ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আশ্বাস দিয়ে অবরোধকারীদের সরিয়ে দেয়। শনিবার সকালে ঘটনাটি ঘটে তুফানগঞ্জ পুরসভার ৬ নম্বর ওয়ার্ড সংলগ্ন কামাত ফুলবাড়ি গ্রামে।

ওই এলাকায় রায়ডাক নদীর পাশে রয়েছে মহাশশ্মান। সেখানেই অর্ধদগ্ধ ওই দেহ এদিন দেখতে পান গ্রামবাসীরা। স্থানীয় বাসিন্দারা জানান, ওই শ্মশানে সোমবার এক করোনা রোগীর দেহ পোড়ানো হয়। ওটি তাঁরই আধপোড়া দেহ। সেখান থেকে পুরো গ্রামে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে এদিন পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

যদিও অভিযোগটি পুরোপুরি ভিত্তিহীন বলে জানিয়েছেন তুফানগঞ্জের মহকুমাশাসক। তাঁর দাবি, ওই শ্মশানে করোনা রোগীর দেহ পোড়ানো হয়েছে তা ঠিক। কিন্তু পুরোটাই সরকারি স্বাস্থ্যবিধি মেনে করা হয়। শেষকৃত্য সম্পন্ন হলে পুরো শ্মশানে দমকলের গাড়ি আনিয়ে নিয়মিত স্যানিটাইজও করা হয়। যদিও দেহ ওই এলাকায় কীভাবে এল তা তদন্ত করে দেখছে তুফানগঞ্জ থানার পুলিশ।

বন্ধ করুন