বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইস্কন মন্দিরে যাওয়ার কথা ভাবছেন? দেখে নিন কোন কোন বিধি মানতে হবে ভক্তদের?
ইস্কন মন্দিরে আরোপ করা হল কড়া কোভিড বিধি
ইস্কন মন্দিরে আরোপ করা হল কড়া কোভিড বিধি

ইস্কন মন্দিরে যাওয়ার কথা ভাবছেন? দেখে নিন কোন কোন বিধি মানতে হবে ভক্তদের?

  • মন্দির সূত্রে জানা গিয়েছে, মন্দির চত্বরে ঢুকতে গেলে মাস্ক পরতেই হবে।

রাজ্য জুড়ে করোনার দাপট। কোভিড রুখতে বিভিন্ন ক্ষেত্রে কড়া বিধি আরোপ করা হয়েছে সরকারিভাবে। এদিকে শীতের রোদ গায়ে মেখে প্রতিবছরই এই সময়টাতে নদিয়ার মায়াপুরের ইস্কন মন্দিরে ভিড় উপচে পড়ে। তবে এবার নতুন করে করোনা পরিস্থিতির জেরে মন্দিরে প্রবেশ ও ভগবান দর্শনের ক্ষেত্রে কঠোরভাবে করোনা বিধি আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। এবার দেখে নেওয়া যাক ইস্কন মন্দিরে প্রবেশের পর থেকে ঠিক কোন কোন বিধি মেনে চলতে হবে ভক্তদের? 

মন্দির সূত্রে জানা গিয়েছে, মন্দির চত্বরে ঢুকতে গেলে মাস্ক পরতেই হবে। কমপক্ষে ৫০জন ইস্কনের মূল মন্দির চন্দ্রোদয় মন্দিরে একবারে প্রবেশ করতে পারবেন। এর থেকে বেশি সংখ্য়ক ভক্তকে একেবারে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। মন্দির চত্বরে কোনওভাবেই ভিড় করা যাবে না। ভক্তদের দূরত্ব বিধি অবশ্যই মেনে চলতে হবে। তবে কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে এখনও মন্দির চত্বরে অনেকেই মাস্ক ছাড়াই ঘুরছেন। 

মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস জানিয়েছেন, কোভিডের কারণে সরকার যে বিধিনিষেধ মেনে চলার কথা জানিয়েছে তা আমরা অক্ষরে অক্ষরে মেনে চলব। ৩রা জানুয়ারি থেকে শুধুমাত্র ৫০জন মন্দিরে প্রবেশ করতে পারছেন। মন্দির ক্যাম্পাসে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। নো মাস্ক- নো এন্ট্রি করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য আমরা সচেষ্ট রয়েছি। নিজে বাঁচো  ও অপরকে বাঁচতে দাও, এভাবে প্রচার চলছে। ‘লিভ অ্যান্ড লেট লিভ’ প্রচার চলছে। সর্বসাধারণকে আমরা অনুরোধ করছি আপনারা সুস্থ থাকুন, ভালো থাকুন। কোভিড বিধি আপনারা সকলে মেনে চলুন। উচ্ছাসের বশে অন্য়ের ক্ষতি করবেন না। 

 

বন্ধ করুন