বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জে বেলাগাম করোনা সংক্রমণ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জে বেলাগাম করোনা সংক্রমণ

  • সেদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত রাজশাহী মেডিক্যাল কলেজে ১০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ৬ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

পশ্চিমবঙ্গে যখন ক্রমশ নিয়ন্ত্রণে আসছে করোনা সংক্রমণ, তখন উদ্বেগের খবর এল সীমান্তে ওপার থেকে। পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া সেদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনায় টেস্ট পজিটিভিটি রেশিও ছাড়াল ৫৫ শতাংশ। এই তথ্য প্রকাশ্যে আসার পর সোমবার মধ্যরাত থেকে জেলাটিতে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে সেদেশের প্রশাসন। 

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও মালদা সীমান্তের ওপারে রয়েছে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলা। ভারত থেকে গরু ও বাংলাদেশ থেকে জাল নোট পাচারের প্রধান করিডর চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত। সেই জেলাতেই ভয়াবহ আকার নিয়েছে করোনা। জেলায় প্রতি ১০০টি নমুনা পরীক্ষা করলে ৫৫টি ক্ষেত্রেই সংক্রমণ পাওয়া যাচ্ছে। পরিস্থিতি বেগতিক দেখে সোমবার মধ্যরাত থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত জেলায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ট্রেন চলাচল বন্ধ রাখার কথা ঘোষণা করেছে বাংলাদেশ রেল। 

সেদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত রাজশাহী মেডিক্যাল কলেজে ১০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ৬ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। রাজশাহী মেডিক্যাল কলেজ সূত্রে খবর, সেখানে আর করোনা রোগী ভর্তি করার জায়গা নেই। 

মুর্শিদাবাদের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ পদ্মা দিয়ে বিভাজিত হলেও মালদা জেলার সঙ্গে তেমন কোনও বিভাজন নেই। সীমান্তের এপারে যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে। মালদা জেলায় লাগাতার কমছে দৈনিক সংক্রমণ। মুর্শিদাবাদেও মোটের ওপর নিয়ন্ত্রণে করোনা। তবে জেলায় ভাবাচ্ছে মৃত্যু। শনিবার সকাল থেকে রবিবার সকালের মধ্যে মুর্শিদাবাদে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। রবিবার থেকে সোমবারের মধ্যে সেখানে মৃত্যু হয়েছে ৮ জনের। 

বন্ধ করুন