বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে করোনায় সুস্থ রোগীর সংখ্যা ছাড়াল ১৫ লাখ, সোমবার বাড়ল সংক্রমণের হার
খাতায়কলমে সোমবার রাজ্যে কমল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল সংক্রমণের হার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
খাতায়কলমে সোমবার রাজ্যে কমল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল সংক্রমণের হার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাজ্যে করোনায় সুস্থ রোগীর সংখ্যা ছাড়াল ১৫ লাখ, সোমবার বাড়ল সংক্রমণের হার

  • খাতায়কলমে সোমবার রাজ্যে কমল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল সংক্রমণের হার।

খাতায়কলমে সোমবার রাজ্যে কমল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে বাড়ল সংক্রমণের হার। সামান্য কমল দৈনিক মৃতের সংখ্যা। তারইমধ্যে রাজ্যের করোনায় সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেল।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সোমবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,২৯,২৯৫। শেষ ২৪ ঘণ্টায় ৫৭৫ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। রবিবার যে সংখ্যাটা ছিল ৭০১। তবে সোমবার সংক্রমণের হার দাঁড়িয়েছে ১.৭৩ শতাংশ। রবিবার সংক্রমণের হার ১.৬ শতাংশের মতো ছিল। শেষ ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সর্বোচ্চ ৮৯ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। কলকাতায় ৬১ জন, দার্জিলিঙে ৪৯ জন, নদিয়ায় ৪৮ জন এবং হুগলিতে ৪০ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া উত্তর দিনাজপুর ও মুর্শিদাবাদে একজন করে, মালদহে দু'জন এবং পুরুলিয়ায় তিনজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

সোমবার অবশ্য সামান্য কমেছে দৈনিক মৃতের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় ১২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। রবিবার সেই সংখ্যাটা ছিল ১৩। শেষ ২৪ ঘণ্টায় নদিয়ায় সর্বাধিক তিনজনের মৃত্যু হয়েছে। জলপাইগুড়ি এবং দক্ষিণ ২৪ পরগনায় দু'জন করে মানুষ মারা গিয়েছেন। পূর্ব বর্ধমান, হুগলি, উত্তর ২৪ পরগনা, কলকাতা এবং কালিম্পং একজন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। সার্বিকভাবে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮,১৬১ জন (১.১৯ শতাংশ)।

তারইমধ্যে রবিবারের তুলনায় সোমবার সুস্থ রোগীর সংখ্যা কিছুটা কমেছে। সোমবার সুস্থ হয়ে উঠেছেন ৭৩৪ জন। রবিবার সেই সংখ্যাটা ৮২৭ ছিল। সার্বিকভাবে রাজ্যে মোট ১৫,০০,৩৩১ জন করোনা মুক্ত হয়েছে। যা শতাংশের বিচারে ৯৮.১১। দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি হওয়ায় কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। আপাতত রাজ্যে ১০,৮০৩ জনের শরীরে করোনা আছে। শনিবারের থেকে তা ১৭১ কমেছে।

বন্ধ করুন