বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা টিকার দ্বিতীয় ডোজ না নিলে চা বাগানে কাজ নয়, নিয়ম করলেন মালিকরা
করোনা টিকার দ্বিতীয় ডোজ না নিলে চা বাগানে কাজ নয়, নিয়ম করলেন মালিকরা
করোনা টিকার দ্বিতীয় ডোজ না নিলে চা বাগানে কাজ নয়, নিয়ম করলেন মালিকরা

করোনা টিকার দ্বিতীয় ডোজ না নিলে চা বাগানে কাজ নয়, নিয়ম করলেন মালিকরা

এই সিদ্ধান্তকে ইতিমধ্যে স্বাগত জানিয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি।

চা বাগানে কাজের জন্য করোনাভাইরাস টিকার দুটি ডোজ নিতেই হবে। চা বাগান মালিকদের সংগঠনের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, দ্বিতীয় ডোজের টিকা না নিলে কাজে যোগ দেওয়া যাবে না।

এখন প্রতিদিন যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে ঝুঁকি নিতে রাজি হচ্ছেন না চা বাগান মালিকরা। চা বাগান মালিকদের দুটি সংগঠন ডুয়ার্স ব্র্যাঞ্চ অফ ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশন ও টি অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া সিদ্ধান্ত নিয়েছে, সব চা বাগান শ্রমিকদের দ্বিতীয় ডোজের টিকা নিতে হবে। দ্বিতীয় ডোজের টিকা না নিলে শ্রমিকরা কাজে যোগ দিতে পারবেন না।

এই সিদ্ধান্তকে ইতিমধ্যে স্বাগত জানিয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। তারা জানিয়েছে, যেদিন শ্রমিকরা টিকা নিতে যাবেন, সেদিন তাঁদের সবেতন ছুটির ব্যবস্থা করা হোক। তবে পরিস্থিতির কথা বিচার করে চা বাগান মালিকদের এই সিদ্ধান্ত যে যথেষ্টই যুক্তিপূর্ণ, সে কথা জানিয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন।

উল্লেখ্য, উত্তরবঙ্গে ডুয়ার্স ব্র্যাঞ্চ অফ ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশনের আওতাধীন ৮৯টি চা বাগান আছে। টি অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার আওতায় রয়েছে ৪৫টি চা বাগান। চা বাগান মালিকদের সংগঠনের তরফে এক প্রতিনিধি বলেন, 'গত এক বছর ধরে চা শ্রমিকদের দ্বিতীয় ডোজ নিতে অনুরোধ করা হচ্ছে। কিন্তু কথা শুনছেন না। তাই বাধ্য হয়ে কড়া অবস্থান নিতে হচ্ছে।'

বন্ধ করুন