বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এক মঞ্চে বাম, তৃণমূল, কংগ্রেস, শুরু নতুন জল্পনা
সোমবার শিলিগুড়িতে একমঞ্চে ফিরহাদ ও অশোক। 
সোমবার শিলিগুড়িতে একমঞ্চে ফিরহাদ ও অশোক। 

এক মঞ্চে বাম, তৃণমূল, কংগ্রেস, শুরু নতুন জল্পনা

  • সোমবার শিলিগুড়ির কাছারি রোডে গান্ধীমূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন হয়েছিল আগে থেকেই। পুরসভার আমন্ত্রণে সেখানে হাজির হন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

বিধানসভা নির্বাচনের গা-গরম পর্বের মধ্যেই একমঞ্চে দেখা গেল তৃণমূল – সিপিএম ও কংগ্রেসকে। সোমবার এই বিরল ঘটনা ঘটেছে শিলিগুড়িতে। সেখানে গান্ধীমূর্তি উদ্বোধন অনুষ্ঠানে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের ঠিক পাশে বসেন শহরের মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্য। মঞ্চে ছিলেন কংগ্রেস নেতা শংকর মালাকারও। যা নিয়ে তিন দলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। 

সোমবার শিলিগুড়ির কাছারি রোডে গান্ধীমূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন হয়েছিল আগে থেকেই। পুরসভার আমন্ত্রণে সেখানে হাজির হন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মূর্তিটির আবরণ উন্মোচন করেন তিনি। মঞ্চে ছিলেন শিলিগুড়ি পুরসভার মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্যও। ফিরহাদের পাশেই বসেন তিনি।

অশোকবাবু জানান, গান্ধীমূর্তি উদ্বোধন অনুষ্ঠানে রাজনীতি দেখা উচিত নয়। পুর ও নগরোন্নয়ন দফতরের অধীনেই আমরা জমিটা পেয়েছিলাম। তাই পুরমন্ত্রীকে আমন্ত্রণ জানানো আমাদের কর্তব্যের মধ্যে পড়ে। 

তবে ব্যাপারটা এত সহজ ভাবে দেখছে না রাজনৈতিক মহল। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম দার্জিলিংয়ের মানুষ নন। তিনি থাকেন কলকাতায়। তাহলে পরিকল্পনা না থাকলে তিনি সেখানে হাজির হলেন কী করে? ব্যাপারটা কি এতটাই কাকতালীয়।

বাম ও তৃণমূলকে একমঞ্চে দেখে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘এত দিন ধরে বিধানসভায় যে ফিরহাদ হাকিমের বিরুদ্ধে গলা ফাটিয়েছেন অশোক ভট্টাচার্য। আজ তাঁর সঙ্গে এক মঞ্চে এসেছেন। তার মানে ডাল মে কুছ কালা হ্যায়’।

 

বন্ধ করুন