বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sagardighi: উপনির্বাচনের আগে সাগরদিঘিতে ধুন্ধুমার, থানা ঘেরাও বাম–কংগ্রেসের, যাচ্ছেন অভিষেক

Sagardighi: উপনির্বাচনের আগে সাগরদিঘিতে ধুন্ধুমার, থানা ঘেরাও বাম–কংগ্রেসের, যাচ্ছেন অভিষেক

সাগরদিঘি থানা ঘেরাও করে বিক্ষোভ

আবার অধীর চৌধুরীও আর কিছুক্ষণের মধ্যেই এখানে এসে পড়বেন বলে সূত্রের খবর। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এখনও পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই মনিগ্রাম ডাক্তারখানা মোড়ে প্রচার করেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। দেবাশিসের হয়ে ভোটপ্রচার করতে বিধায়করাও পড়ে আছেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচন। কিন্তু উপনির্বাচনের প্রাক্কালে প্রাক্তন যুব কংগ্রেস সভাপতির গ্রেফতার হওয়া নিয়ে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে। আজ, শনিবার সকাল থেকে সাগরদিঘি থানা ঘেরাও করল বাম–কংগ্রেস কর্মীরা। বিক্ষোভ দেখাতেই ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। তৃণমূল কংগ্রেসের অঙ্গুলিহেলনে পুলিশ এমন গ্রেফতার করেছে বলেই দাবি তাঁদের। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। কংগ্রেসের যুবনেতা সহিদুল রহমানকে গ্রেফতার করার ঘটনায় আজ সাগরদিঘি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান তাঁরা।

এদিকে রাত ৩টের সময় বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে আসে ওই কংগ্রেস যুব নেতাকে বলে অভিযোগ। আর এই ঘটনার প্রতিবাদ জানাতেই আজ সাগরদিঘি থানার সামনে বিক্ষোভে বাম–কংগ্রেসের স্থানীয় নেতৃত্বরা। তাঁদের দাবি, এভাবে পুলিশ মাঝরাতে গিয়ে কেন একজন কংগ্রেস নেতাকে কিছু না জানিয়ে হঠাৎ করে গ্রেফতার করল?‌ তৃণমূল যে অত্যাচার চালাচ্ছে এটা তারই ফল। গ্রেফতার করার কারণ জানাতে হবে পুলিশকে। এই পরিস্থিতিতে শনিবার রোড–শো করবেন রাজ্য মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ফিরহাদ হাকিম।

অন্যদিকে রবিবার এখানে দিঘার মোড়ে জনসভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই সভার প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়েছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা। গোটা বিধানসভা থেকে সাধারণ মানুষকে সভাস্থলমুখী করে তুলতে জোরকদমে প্রচার চলছে। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায় বলেন, ‘শেষ কয়েকদিন খাওয়া–ঘুম নেই আমাদের। দলের নেতা কর্মীরা সকলেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন। ফিরহাদ সাহেব রোড–শো করছেন। মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রচারে আসছেন। এখানকার প্রত্যেকটি মানুষ তাঁকে দেখতে আসবেন এবং তাঁর বক্তব্য শুনবেন। আমাদের জয় নিশ্চিত। শুধু মার্জিন নিয়ে ভাবনাচিন্তা চলছে।’‌

আর কী জানা যাচ্ছে?‌ বাম–কংগ্রেসের পক্ষ থেকে থানা ঘেরাও করে দাবি তোলা হয়েছে, অবিলম্বে এই কংগ্রেস নেতাকে ছেড়ে দিতে হবে। বিক্ষোভের মাঝে ইতিমধ্যেই কংগ্রেস প্রার্থী ব্যারণ বিশ্বাস এসে পৌঁছে গিয়েছেন। আবার অধীর চৌধুরীও আর কিছুক্ষণের মধ্যেই এখানে এসে পড়বেন বলে সূত্রের খবর। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এখনও পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই মনিগ্রাম ডাক্তারখানা মোড়ে প্রচার করেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। দেবাশিসের হয়ে ভোটপ্রচার করতে অন্য জেলার বিধায়করাও সাগরদিঘিতে পড়ে আছেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'জনগর্জন'-এর ব্রিগেডে অবিজেপি দলগুলিকে আমন্ত্রণ? জবাব দিলেন অভিষেক ISL 2023 (Kerala vs Goa) Live Updates: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই, শেষ চারে তামিলনাড়ু চিনি খেলে হতে পারে মানসিক সমস্যাও! দেখা দিতে পারে মারাত্মক বিপদ 'মানসিক সুখ না থাকলে খ্যাতি, টাকা, স্বামী-সন্তান সবই অচল…', হঠাৎ কেন বলছেন করিনা তৃণমূল নয়, শেখ শাহজাহানকে আড়াল করছে বিচারব্যবস্থা, বিস্ফোরক দাবি অভিষেকের IND v ENG: ধ্রুবের প্রশংসা করতে গিয়ে কি সরফারজ নিয়ে প্রচারকে ঠুকলেন সেহওয়াগ? আটক করেছিল পুলিশ, প্রস্তুতি নিয়েও HS পরীক্ষা ভালো দিতে পারল না সন্দেশখালির দুজন দাম ৩ কোটি! জন্মদিনে উর্বশীকে ২৪ ক্যারেট সোনায় মোড়া কেক উপহার দিলেন এই বিশেষ মানুষ... EPL 2023 (Wolverhampton Wanderers vs Sheffield United) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.