বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CPI(M) Leader: হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন বাসুদেব আচারিয়া, হাসপাতালে ভর্তি সিপিআইএম নেতা
অসুস্থ হয়ে পড়েন বাসুদেব আচারিয়া।

CPI(M) Leader: হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন বাসুদেব আচারিয়া, হাসপাতালে ভর্তি সিপিআইএম নেতা

  • প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, তাঁর হার্টে কোনও সমস্যা হয়ে থাকতে পারে। তাঁকে ভর্তি করে পরীক্ষা–নিরীক্ষা করা হচ্ছে। আপাতত স্থিতিশীল বর্ষীয়ান বাম নেতা বলে জানিয়েছেন সিপিআইএম নেতা পার্থ মুখোপাধ্যায়। আসানসোল জেলা গ্রন্থাগারের সংহতি মঞ্চে সম্মেলনের মুখ্য বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাসুদেব আচারিয়া।

আসানসোলে সম্মেলন করতে এসে অসুস্থ হয়ে পড়লেন সিপিআইএম নেতা। গুরুতর অসুস্থ হয়ে পড়লেন সিপিআইএম নেতা তথা বাঁকুড়ার প্রাক্তন সাংসদ তথা প্রাক্তন রেলওয়ে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বাসুদেব আচারিয়া। তাঁকে দ্রুত ভর্তি করা হয় হাসপাতালে। হঠাৎই অসুস্থ হয়ে যাওয়ায় তাঁকে দুর্গাপুর মিশন হাসপাতালে ভর্তি করা হয়। আজ, রবিবার এই ঘটনা ঘটেছে।

ঠিক কী হয়েছে প্রাক্তন সাংসদের?‌ চিকিৎসকদের সূত্রে খবর, একটি মাইল্ড স্ট্রোক হয়েছে তাঁর। আজ, রবিবার এলআইসির একটি সংগঠনের অনুষ্ঠানে যোগ দিতে আসানসোলে এসেছিলেন বর্ষীয়ান বাম নেতা। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তড়িঘড়ি একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সিপিআইএম নেতাকে। আসলে পরিস্থিতির অবনতি হওয়ার কারণে বাসুদেববাবুকে দুর্গাপুরের এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষও দ্রুততার সঙ্গে যাবতীয় ব্যবস্থা নেয়।

আর কী জানা যাচ্ছে?‌ বাসুদেব আচারিয়া তামিলনাড়ুর বাসিন্দা হলেও তারা কয়েক প্রজন্ম ধরে বাংলায় বসবাস করছেন। ১৯৪২ সালের ১১ জুলাই জন্মগ্রহণ করেন তিনি। একজন ভারতীয় রাজনীতিবিদ এবং সিপিআইএমের নেতা তিনি। আসানসোল তিনি এদিন এলআইসি’‌র এজেন্ট অর্গানাইজেশন সম্মেলনের উদ্বোধন করতে এসেছিলেন। সেখানেই তিনি পতাকা উত্তোলনের সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন।

ঠিক কী বলছে হাসপাতাল?‌ প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, তাঁর হার্টে কোনও সমস্যা হয়ে থাকতে পারে। তাঁকে ভর্তি করে পরীক্ষা–নিরীক্ষা করা হচ্ছে। আপাতত স্থিতিশীল বর্ষীয়ান বাম নেতা বলে জানিয়েছেন সিপিআইএম নেতা পার্থ মুখোপাধ্যায়। রবিবার আসানসোল জেলা গ্রন্থাগারের সংহতি মঞ্চে এক সম্মেলনের উদ্বোধক ও মুখ্য বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাসুদেব আচারিয়া। কিন্তু আজ সম্মেলন শুরুর আগেই তিনি অসুস্থতাবোধ করেন তিনি। তাঁকে দুর্গাপুর মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বন্ধ করুন