বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতার বাইরে পৌঁছল CPM-এর শ্রমজীবী ক্যান্টিন, কর্মযজ্ঞ শুরু হল রায়গঞ্জে
যাদবপুরের শ্রমজীবী ক্যান্টিন
যাদবপুরের শ্রমজীবী ক্যান্টিন

কলকাতার বাইরে পৌঁছল CPM-এর শ্রমজীবী ক্যান্টিন, কর্মযজ্ঞ শুরু হল রায়গঞ্জে

  • মঙ্গলবার রায়গঞ্জে শ্রমজীবী ক্যান্টিনের উদ্বোধন করেন সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল। প্রথম দিন ১৫০ জনকে খাবার বিতরণ করা হয়।

কলকাতার বাইরে ছড়িয়ে পড়ল সিপিএমের শ্রমজীবী ক্যান্টিন। মঙ্গলবার ১ সেপ্টেম্বর থেকে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে শুরু হয়েছে কর্মযজ্ঞ। মাত্র ২০ টাকায় ভরপেট খাবার বিতরণ করা হয় সেখানে। স্থানীয় সিপিএম নেতৃত্ব জানিয়েছে, আগামীতে শহরের ওয়ার্ডে ওয়ার্ডে ছড়িয়ে দেওয়া হবে এই উদ্যোগ।

মঙ্গলবার রায়গঞ্জে শ্রমজীবী ক্যান্টিনের উদ্বোধন করেন সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল। প্রথম দিন ১৫০ জনকে খাবার বিতরণ করা হয়। রাজগঞ্জ শহরের ১৬ নম্বর ওয়ার্ডে ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর উকিলপাড়ায় তৈরি হয়েছে এই ক্যান্টিন। স্থানীয় ওয়ার্ড কমিটির তরফে জানানো হয়েছে, প্রতিদিন বিকেল ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত কুপন বিলি করা হবে। যারা কুপন সংগ্রহ করবেন তাঁরা দুপুরে খাবার পাবেন। 

লকডাউন শুরুর পর যাদবপুরে দুঃস্থ মানুষকে খাওয়ানোর ব্যবস্থা করে সিপিএমের লোকাল কমিটি। ক্রমশ তা শ্রমজীবী ক্যান্টিনের রূপ নেয়। এর পর ২০ টাকার বিনিময়ে খাবার বিতরণ শুরু করেন স্থানীয় সিপিএম কর্মীরা। যা ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এবার সেই উদ্যোগ ছড়িয়ে পড়ল কলকাতার বাইরেও। 

 

বন্ধ করুন