বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CPI(M)-BJP: বিজেপির মিছিলে লাল পতাকা–সহ নরেন্দ্র মোদী জিন্দাবাদ স্লোগান, হুগলিতে হল কী?

CPI(M)-BJP: বিজেপির মিছিলে লাল পতাকা–সহ নরেন্দ্র মোদী জিন্দাবাদ স্লোগান, হুগলিতে হল কী?

তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে স্লোগান তুলল বিজেপি–সিপিআইএম।

প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে স্বজনপোষনের অভিযোগ উঠেছে। এই ইস্যুতে আন্দোলনে নেমে রাম–বাম এক হয়ে তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে স্লোগান তুলল বিজেপি–সিপিআইএম। এমনকী হারিট পঞ্চায়েত অফিসে একসঙ্গে স্মারকলিপি জমা দেওয়া হল। বিজেপি নেতাদের দাবি, গরিব মানুষকে মাথার ছাদ করতে প্রকল্প এনেছেন নরেন্দ্র মোদী।

হচ্ছিল বিজেপির মিছিল। সেখানে দেখা গেল সিপিআইএমের পতাকা নিয়ে হাজির কয়েকজন কর্মী। এমনকী তাঁরা স্লোগান দিলেন, নরেন্দ্র মোদী জিন্দাবাদ, সুকান্ত মজুমদার জিন্দাবাদ। এই বিরল দৃশ্য দেখে গ্রামবাসীরা রীতিমতো অবাক। তাহলে কী আলিমুদ্দিনের নির্দেশের তোয়াক্কা না করে রাম–বাম এক হল?‌ এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে হুগলির দাদপুর থানা এলাকার পাঁজিপুকুরের হারিট গ্রাম পঞ্চায়েত এলাকায়। কারণ এখানে বিজেপির কার্যালয় থেকে বেরিয়েছিল মিছিল। সেখানেই সিপিআইএমের লাল ঝান্ডা–সহ কর্মীদের দেখা যায়। এখানে সিপিআইএমের যোগদানের কথা বিজেপি দাবি করেছে। আর সিপিআইএমের দাবি, রাস্তা থেকে পতাকা তুলে বিজেপি নাটক করছে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে স্বজনপোষনের অভিযোগ উঠেছে। এই ইস্যুতে আন্দোলনে নেমে রাম–বাম এক হয়ে তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে স্লোগান তুলল বিজেপি–সিপিআইএম। এমনকী হারিট পঞ্চায়েত অফিসে একসঙ্গে স্মারকলিপি জমা দেওয়া হল। বিজেপি নেতাদের দাবি, গরিব মানুষকে মাথার ছাদ করতে প্রকল্প এনেছেন নরেন্দ্র মোদী। আর সেই টাকা লুট করে দোতলা বাড়ি বানাচ্ছেন তৃণমূল কংগ্রেসের নেতারা। এই আন্দোলন সাধারণ মানুষকে ছুঁয়েছে। আর তার প্রমাণ সিপিআইএমের পতাকা হাতে কর্মীদের হাজির হওয়া। যদিও সিপিআইএম এই কথা মানতে নারাজ।

ঠিক কী বলছে বিজেপি?‌ এই বিষয়ে বিজেপি নেতা অর্ঘ্য চক্রবর্তীর দাবি, সিপিআইএমের স্থানীয় কর্মীরা দিশাহীনতায় ভুগছেন। তাই ন্যায্য দাবি আদায়ে তাঁরা বিজেপির ছাতার তলায় এসেছেন সিপিআইএম কর্মী–সমর্থকরা। তিনি বলেন, ‘সিপিআইএমের নেতাদের এখন জেলায় দেখা পাওয়া যায় না। তাই এঁরা আমাদের ডেপুটেশনে স্বতঃপ্রণোদিতভাবে যোগ দিতে এসেছেন। তাঁরা জানেন, বিজেপির পাশে থেকে আন্দোলন না করলে হকের জিনিস পাওয়া যাবে না।’‌

আর সিপিআইএম ঠিক কী বলছে?‌ এই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়লেও এই কথা মানতে চান না সিপিআইএমের হুগলি জেলার সম্পাদক দেবব্রত ঘোষ। তিনি বলেন, ‘সিপিআইএমের কোনও কর্মী সেখানে ছিলেন না। ওটা বিজেপির কর্মসূচি ছিল। রাস্তার পাশে আমাদের কিছু পতাকা লাগানো ছিল। সেই ঝান্ডাগুলি নিজেরাই তুলে এনে সিপিএম যোগ দিয়েছে বলে চাউর করছে বিজেপি। আমাদের কি মাথাখারাপ! বিজেপি রাস্তা থেকে আমাদের পতাকা তুলে নাটক করছে।’

আর কী জানা যাচ্ছে?‌ একাধিক সমবায় নির্বাচনে সিপিআইএম হাত মিলিয়েছে বিজেপির সঙ্গে। আর তাতে কখনও লাভ কখনও লোকসানের মুখ দেখতে হয়েছে। আজ, শুক্রবার এই গ্রামের বাসিন্দা শম্ভু মিদ্যা সিপিআইএমের লাল ঝান্ডা এবং বিজেপির গেরুয়া পতাকা নিয়ে হাজির হয়েছেন। দু’‌কাঁধে দুটি দলের পতাকা। তাঁর বক্তব্য, ‘সিপিআইএমের নেতারা এখন আসেন না। কেউ দেখেও না। সিপিআইএম করি বলে জব কার্ডের টাকা পাই না। মাটির বাড়িটা যে কোনও দিন ভেঙে পড়বে। তাই ঠেকায় পড়ে বিজেপির সঙ্গে আসতে বাধ্য হয়েছি।’‌

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.