বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CPI(M) Win: আবার একচ্ছত্র জয় পেল সিপিএম, তেহট্ট জুড়ে উড়ল লাল আবির, হারল তৃণমূল

CPI(M) Win: আবার একচ্ছত্র জয় পেল সিপিএম, তেহট্ট জুড়ে উড়ল লাল আবির, হারল তৃণমূল

তেহট্টের সমবায় সমিতির নির্বাচনে একচ্ছত্র জয় পেল সিপিএম।

রবিবার পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনের ফল ঘোষণা হতেই দেখা যায়, সিপিএম সমর্থিত প্রার্থীরা বিপুল ভোটে জয় পেয়েছেন। এই ফলাফলে বেশ চাপে পড়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। কারণ সমবায় নির্বাচনে জয়ের কথা এবার প্রচারে নামিয়ে আনবেন লালপার্টির নেতারা। তাতে প্রভাব পড়তে পারে পঞ্চায়েত নির্বাচনে।

সামনে পঞ্চায়েত নির্বাচন। তার আগে বেশ কয়েকটি সমবায় নির্বাচনে জয়ের স্বাদ পেয়েছে সিপিএম। এবার সেই ধারা অব্যাহত রইল তেহট্টে। নদিয়ার তেহট্টের সমবায় সমিতির নির্বাচনে একচ্ছত্র জয় পেল সিপিএম। আজ, রবিবার পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনের ফল ঘোষণা হতেই দেখা যায়, সিপিএম সমর্থিত প্রার্থীরা বিপুল ভোটে জয় পেয়েছেন। এই ফলাফলে বেশ চাপে পড়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। কারণ সমবায় নির্বাচনে জয়ের কথা এবার প্রচারে নামিয়ে আনবেন লালপার্টির নেতারা। তাতে প্রভাব পড়তে পারে পঞ্চায়েত নির্বাচনে।

এদিকে এই সমবায় নির্বাচনে সিপিএম সমর্থিত প্রার্থীরা জিতেছেন ৪৯টি আসনে। যা অভাবনীয় সাফল্য। বিধানসভায় যারা শূন্য তারাই এবার খেলা ঘুরিয়ে দিচ্ছে। পূর্ব মেদিনীপুরেও রাম–বাম জোট করে বহু সমবায় নির্বাচনে জিতেছে সিপিএম। সেখানে এবার তৃণমূল সমর্থিত প্রার্থীরা ২০টি আসনে জয়লাভ করেছে। সমবায় নির্বাচনে জিতে বামেদের দাবি, এই ফলাফল তৃণমূল কংগ্রেসের দুর্নীতি এবং অপশাসনের বিরুদ্ধে মানুষের রায়। পাল্টা তৃণমূল কংগ্রেসের দাবি, বাম আমল থেকে কায়দা করে সমবায় সমিতিগুলি দখল করে রেখেছে সিপিএম।

ঠিক কী বলছে তৃণমূল?‌ এই সমবায় নির্বাচনে ভোটার সংখ্যা ১,৭৩৪ জন। এবার সিপিএম এবং তৃণমূলের মধ্যে দ্বিমুখী লড়াই ছিল এই সমবায় সমিতিতে। বিজেপি এখানে একটি আসনেও প্রার্থী দিতে পারেনি। ফলে তাদের জয়–পরাজয়ের বিষয়ও নেই। এই সমবায় নির্বাচনের ফলাফল নিয়ে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি বিশ্বরূপ রায় বলেন, ‘বিজেপি–সিপিএম জোট বেঁধেই লড়েছে। এই ফল পঞ্চায়েত নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না।’ এখন অবশ্য তৃণমূলে নব জোয়ার কর্মসূচি নিয়ে প্রতিটি জেলায় যেতে শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জনসংযোগের মাধ্যমেই সংগঠন তিনি মজবুত করছেন। তাই এই কটা সমবায় নির্বাচন সিপিএম জিতল তাতে আমল দিতে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব।

ঠিক কী বলছে সিপিএম?‌ তৃণমূল কংগ্রেসের অভিযোগকে উড়িয়ে দিয়েছেন সিপিএম নেতৃত্ব। এখানে সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক সুবোধ বিশ্বাস বলেন, ‘এই জয় সাধারণ মানুষের জয়। দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে মানুষের মতামত। এই জয় পঞ্চায়েতের পূর্বাভাস।’ আসলে সম্প্রতি তেহট্টের তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস সাহাকে নিয়ে সিবিআই টানাটানি করছে। যদিও গ্রেফতার করতে পারেনি। তবে তা সাধারণ মানুষের মনে একটা প্রভাব ফেলছে। তাই সিপিএম জিতেছে বলে মনে করেন নেতারা।

বাংলার মুখ খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.