বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Crack in Rail Line: রেললাইনে ফাটলের জেরে হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত, দেরিতে চলছে লোকাল

Crack in Rail Line: রেললাইনে ফাটলের জেরে হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত, দেরিতে চলছে লোকাল

ছবিটি প্রতীকী, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস

সকালের এই ঘটনার জেরে প্রায় ২ ঘণ্টা ট্রেন চলাচলে ব্যাহত থাকে। সকাল সাড়ে ৭টার পর ট্রেন চলাচল কিছুটা স্বাভাবিক হয়েছে। তবে পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

রেললাইনে ফাটলের জেরে হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত হল আজ সকালে। হুগলির তারকেশ্বরে কৈকালা স্টেশনের কাছে রেললাইনে ফাটল লক্ষ্য করা যায়। এরপর এই লাইনে ট্রেন চলাচল বন্ধ করা হয় সাময়িকভাবে। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় রেললাইন মেরামত করা হয় এবং ট্রেন চলাচল ফের শুরু হয়। তবে এই ঘটনার জেরে বহু ট্রেন দেরিতে চলেছে। সমস্যায় পড়েছেন লোকালে ভ্রমণকারী নিত্যযাত্রীরা।

জানা গিয়েছে, ভোর ৫টা ৫০ মিনিটে তারকেশ্বর-হাওড়া ডাউন ট্রেনটি ছাড়ে আজ। সেই ট্রেনটি তারকেশ্বরে কৈকালা স্টেশন ছেড়ে একটু দূর এগোলেই লাইনে ফাটলের বিষয়টি লক্ষ্য করা যায়। রেললাইনে দু’টি পাতের মাঝখানে ফাঁক বড় হয়ে গিয়েছিল বলে জানা গিয়েছে। ট্রেন চালক লাইনে ফাটলের বিষয়ে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যান রেল কর্মীরা। রেল লাইন মেরামতের কাজ শুরু করেন কর্মীরা। এর জেরে ডাউন লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়।

সকালের এই ঘটনার জেরে তারকেশ্বর হাওড়া ডাউন লাইনে প্রায় ২ ঘণ্টা ট্রেন চলাচলে ব্যাহত থাকে। সকাল সাড়ে ৭টার পর ট্রেন চলাচল কিছুটা স্বাভাবিক হয় হাওড়া-তারকেশ্বর ডাউন লাইনে। তবে এখনও দেরিতে চলছে একাধিক ট্রেন। পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হতে আরও কিছুক্ষণ লাগতে পারে বলে জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। এদিকে ডাউন লাইনে সমস্যা হলেও আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গিয়েছে।

সেট পরীক্ষার জন্য আগামী ৮ জানুয়ারি বাড়তি লোকাল ট্রেন চালাবে পূর্ব রেল। জানানো হয়েছে, রবিবার যে লোকাল ট্রেনগুলি বাতিল থাকে, সেগুলি ৮ জানুয়ারি সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত স্বাভাবিকভাবেই চলবে।

বন্ধ করুন