বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'নদীতে নামবেন না', নবদ্বীপে 'কুমিরের' কারণে মাইকিং করে সতর্ক করল পুলিশ
'নদীতে নামবেন না', নবদ্বীপে 'কুমিরের' কারণে মাইকিং করে সতর্ক করল পুলিশ (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
'নদীতে নামবেন না', নবদ্বীপে 'কুমিরের' কারণে মাইকিং করে সতর্ক করল পুলিশ (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

'নদীতে নামবেন না', নবদ্বীপে 'কুমিরের' কারণে মাইকিং করে সতর্ক করল পুলিশ

ভাগীরথী নদীতে বৃহস্পতিবার সকালে কুমির ভাসতে দেখেন স্থানীয়রা।

নদীতে দেখা মিলল আস্ত কুমিরের। এই ঘটনাকে কেন্দ্র করে কার্যত আতঙ্কে শিউরে উঠেছেন নবদ্বীপ থানার ফকিরডাঙা ঘোলাপাড়া পঞ্চায়েতের বাসিন্দারা। ভাগীরথী নদীতে বৃহস্পতিবার সকালে কুমির ভাসতে দেখেন স্থানীয়রা। আগেরদিনই গদখালি এলাকায় কুমির ভাসতে দেখা যায়। তবে এদিন নদীতে কুমির ভাসতে দেখা যায় ঘোলাপাড়া পঞ্চায়েতের গৌরাঙ্গ সেতু সংলগ্ন বালুরচক এলাকায়।

স্থানীয় বাসিন্দাদের দাবি, এদিন সকালে ৮ - ১০ বার কুমিরটিকে নদীতে ভাসতে দেখা গিয়েছে। এই ঘটনার পরেই স্থানীয় বাসিন্দারা পুলিশকে খবর দেন। পুলিশও কুমিরটিকে নদীতে ভাসতে দেখার পর মাইকিং করে এলাকাবাসীদের সতর্ক করে। যদিও যে প্রাণীটিকে নদীতে ভাসতে দেখা যাচ্ছে সেটি কুমির না ঘড়িয়াল সে বিষয়ে এখনও নিশ্চিত নন পুলিশ। তবে প্রাণহানির আশঙ্কায় পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীদের নদীতে নামতে বারণ করা হয়েছে। স্নান করা, জামা কাপড় ধোওয়া, গবাদি পশুদের নদীতে নামানো প্রভৃতি নিয়ে এলাকাবাসীদের সতর্ক করেছে পুলিশ।

ইতিমধ্যেই এ বিষয়ে খবর দেওয়া হয় বন দফতরকে। খবর পাওয়ার পরই বন দফতরের কর্মীরা সেখানে পৌঁছান। যদিও সেই সময় তাঁরা কুমিরটিকে খুঁজে পাননি। কুমিরের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে বন দফতর সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে, গঙ্গায় মৎস্যজীবিরা সেরকম কিছু দেখেনি বলে দাবি করেছেন। স্থানীয়দের দাবি এর আগেও নাকাশিপাড়ার গঙ্গার ঘাটে কমই দেখা গিয়েছিল। ঘটনার খবর পেয়েই এদিন পার্শ্ববর্তী এলাকা থেকে শয়ে শয়ে মানুষ এসে কুমির দেখার জন্য ভিড় জমান। এদিকে , খবর পাওয়া মাত্রই কুমিরটিকে ধরতে নড়েচড়ে বসেছে বনদফতর।

বন্ধ করুন