বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Gold Trafficking : ইছামতীর বুকে নৌকা থেকে বাজেয়াপ্ত রেকর্ড ৪১ কেজি সোনা, দাম ২১ কোটি টাকা
বাজেয়াপ্ত হওয়া সোনা

Gold Trafficking : ইছামতীর বুকে নৌকা থেকে বাজেয়াপ্ত রেকর্ড ৪১ কেজি সোনা, দাম ২১ কোটি টাকা

  • এর আগেও ভারত–বাংলাদেশ সীমান্ত এলাকায় বিপুল পরিমাণে সোনা উদ্ধার হয়। কিছুদিন আগে হিলি সীমান্ত থেকে উদ্ধার হয় ১০টি সোনার বিস্কুট। যার বাজার মূল্য প্রায় ৬৫ লাখ টাকা। গভীর রাতে সেই সোনা পাচার হচ্ছিল।

‌ইছামতীর বুকে বিপুল পরিমাণে বেআইনি সোনা আটক করল সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফ। নৌকায় করে সোনা পাচার হচ্ছিল। বিএসএফ জওয়ানদের দেখে নৌকা থেকে ঝাঁপ মারে পাচারকারীরা ও বাংলাদেশে পালিয়ে যায়। উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য প্রায় ২০ কোটিরও বেশি।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ সাত–আট জন যুবক ভারত–বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কাঠের নৌকায় ভারতে ঢুকে পড়ে। ওই সব সন্দেহভাজক যুবকদের দেখে ফেলে বিএসএফ জওয়ানরা। উত্তর ২৪ পরগনার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতী নদীতে এই দৃশ্য দেখা যায়। জওয়ানদের দেখেই নদীতে ঝাঁপ দেন ওই ব্যক্তিরা। এরপর নৌকাতে তল্লাশি চালিয়ে পাঁচটি থলে বাজেয়াপ্ত করে বিএসএফ জওয়ানরা। থলের মধ্যে ৩২১টি সোনার বিস্কুট, ৪টি সোনার বাট, একটি সোনার কয়েন ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সোনার মোট ওজন ৪১‌.৯ কেজি, যার বাজার মূল্য ২১ কোটি ২২ লাখ টাকা। এর আগে ভারত-বাংলাদেশ সীমান্তে এত পরিমাণ সোনা আগে উদ্ধার করা হয়নি। 

 

এর আগেও ভারত–বাংলাদেশ সীমান্ত এলাকায় বিপুল পরিমাণে সোনা উদ্ধার হয়। কিছুদিন আগে হিলি সীমান্ত থেকে উদ্ধার হয় ১০টি সোনার বিস্কুট। যার বাজার মূল্য প্রায় ৬৫ লাখ টাকা। গভীর রাতে সেই সোনা পাচার হচ্ছিল। তবে এবারে আগেরবারের থেকেও বেশি পরিমাণে সোনা বাজেয়াপ্ত হ।

বন্ধ করুন