বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাবণ দহনে লোকারণ্য, করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা খড়্গপুরে
সোমবার খড়গপুরে রাবণ দহন দেখতে জনপ্রাবন। 
সোমবার খড়গপুরে রাবণ দহন দেখতে জনপ্রাবন। 

রাবণ দহনে লোকারণ্য, করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা খড়্গপুরে

  • স্থানীয় তৃণমূলের দাবি, প্রশাসনের তরফে ভিড় নিয়ন্ত্রণে পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু মানুষকে তো আর লাঠি মেরে তাড়িয়ে দেওয়া যায় না।

রাজ্যজুড়ে সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যেই রাবণ দহনকে ঘিরে শিকেয় উঠল করোনাবিধি। সোমবার দশমীর বিকেলে খড়গপুরের রাবণ ময়দানে রাবণ দহন দেখতে জড়ো হলেন হাজার হাজার মানুষ। তাতে জেলায় নতুন করে সংক্রমণের সম্ভাবনা তৈরি হয়েছে। 

খড়গপুরের রাবণ দহন গোটা জেলা তো বটেই পার্শ্ববর্তী উড়িশ্যা ও ঝাড়খণ্ডেও বিখ্যাত। প্রতি বছরের মতো এবারও আয়োজন হয়েছিল সেই অনুষ্ঠানের। সোমবার বিকেলে সেই অনুষ্ঠান দেখতে রাবণ ময়দান ছয়লাপ হয়ে যায় মানুষে। 

আয়োজকদের দাবি, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে স্থানীয় মানুষকে অনুষ্ঠানে যোগ না দেওয়ার জন্য অনুরোধ করা হয়। শুধুমাত্র নিয়মরক্ষা করতে এবার রাবণ দহন করা হবে বলে জানানো হয়। তবে তাতে কেউ সাড়া দেননি। 

স্থানীয় তৃণমূলের দাবি, প্রশাসনের তরফে ভিড় নিয়ন্ত্রণে পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু মানুষকে তো আর লাঠি মেরে তাড়িয়ে দেওয়া যায় না। ভিনরাজ্য থেকে মানুষ না এলেও এলাকাবাসীকে রোখা যায়নি বলে দাবি করা হয়েছে শাসকদলের তরফে। 

বলে রাখি, পশ্চিম মেদিনীপুর জেলায় এখনো পর্যন্ত করোনা আক্রান্ত ১৩,৪৬৩ জন। মৃত্যু হয়েছে ২০২ জনের। সোমবার সেখানে ১৫০ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে। মৃত্যু হয়েছে ৬ জনের। 

 

বন্ধ করুন