বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cigarette recover: নকশালবাড়িতে উদ্ধার ৩ লক্ষ সিগারেট, নষ্ট করে দিল শুল্ক বিভাগ

Cigarette recover: নকশালবাড়িতে উদ্ধার ৩ লক্ষ সিগারেট, নষ্ট করে দিল শুল্ক বিভাগ

প্রচুর পরিমাণে সিগারেট উদ্ধার। প্রতীকী ছবি

সিগারেটগুলি নকশালবাড়ির একটি গোডাউনে মজুত রাখা হয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সেখানে হানা দেন শুল্ক বিভাগের আধিকারিকরা। সেখানে বাক্সের ভিতর থেকে প্রচুর পরিমাণে বিদেশি সিগারেট দেখতে পান আধিকারিকরা। প্রথমে সিগারেটগুলি বাজেয়াপ্ত করা হয়। এরপর সেগুলি নষ্ট করে দেওয়া হয়।

প্রচুর পরিমাণ সিগারেট উদ্ধার হল নকশালবাড়ি থেকে। শুল্ক বিভাগের আধিকারিকরা হানা দিয়ে বিদেশি সিগারেট উদ্ধার করেন। সব মিলিয়ে ৩ লক্ষ ৪১ হাজার বিদেশি সিগারেট উদ্ধার হয়েছে। উদ্ধার করার পর শুল্ক বিভাগের তরফে সিগারেটগুলি নষ্ট করে দেওয়া হয়েছে।

শুল্ক বিভাগ সূত্রে জানা গিয়েছে, সিগারেটগুলি নকশালবাড়ির একটি গোডাউনে মজুত রাখা হয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সেখানে হানা দেন শুল্ক বিভাগের আধিকারিকরা। সেখানে বাক্সের ভিতর থেকে প্রচুর পরিমাণে বিদেশি সিগারেট দেখতে পান আধিকারিকরা। প্রথমে সিগারেটগুলি বাজেয়াপ্ত করা হয়। এরপর সেগুলি নষ্ট করে দেওয়া হয়। এই ঘটনার সঙ্গে সিগারেট পাচার চক্রের কারবারিরা জড়িত রয়েছে বলে অনুমান শুল্ক বিভাগের আধিকারিকদের। কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা জানার চেষ্টা করছেন আধিকারিকরা। পাশাপাশি আরও কোথাও বেআইনিভাবে সিগারেট মজুত রয়েছে কিনা তাও জানার চেষ্টা করছেন।

প্রসঙ্গত, এর আগেও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে প্রচুর পরিমাণে বিদেশি সিগারেট উদ্ধার হয়েছে। গত ডিসেম্বরে হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয়েছিল ১০ লক্ষ ২৬ হাজার টাকার সিগারেট। মুম্বইয়ের এক বাসিন্দার কলকাতা থেকে মুম্বই দুরন্ত এক্সপ্রেসে করে ওই পরিমাণ সিগারেট নিয়ে যাওয়ার কথা ছিল। তার ব্যাগে তল্লাশি চালাতেই সিগারেট উদ্ধার হয়। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞাসাবাদ করে একাধিক অসঙ্গতি ধরা পড়ে। এরপরে আরপিএফ কর্মীরা ওই যাত্রীকে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে তুলে দেন।

এছাড়াও গত জানুয়ারিতে হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে উদ্ধার হয় প্রচুর বিদেশি সিগারেট। নিউ কমপ্লেক্সের গোডাউনে শেডের নীচ থেকে বিদেশি সিগারেট উদ্ধার করে আরপিএফ। সব মিলিয়ে ৪৫ লক্ষ টাকার সিগারেট উদ্ধার হয়েছিল। আরপিএফ সূত্রের খবর, গোডাউনে ১০টি বড় বড় প্যাকিং বাক্স পড়ে থাকতে দেখা যায়। কর্তব্যরত জওয়ানদের সন্দেহ হওয়াতে সেগুলি পরীক্ষা করা হয়। বাক্সগুলি খুলতেই প্রচুর পরিমাণে কোরিয়ার সিগারেট পাওয়া যায়। আরপিএফ সূত্রে জানা যায়, দিল্লির একটি কোম্পানি কলকাতায় এই বাক্সগুলি পাঠিয়েছিল। বলা হয়েছিল, ওই বাক্সে অটোর যন্ত্রাংশ, ইলেকট্রনিক্স জিনিসপত্র, জুতো এবং বই রাখা আছে। কিন্তু তল্লাশিতে উদ্ধার হয় বিদেশি সিগারেট। আরপিএফের পক্ষ থেকে সমস্ত সিগারেট বাজেয়াপ্ত করে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.