বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > PhonePe'তে ক্যাশব্যাক দেওয়ার কথা বলে অ্যাকাউন্ট থেকে গায়েব ৯৮ হাজার টাকা
ফোন পে'তে ক্যাশব্যাক! অজুহাতে মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও ৯৮ হাজার টাকা। প্রতীকী ছবি।

PhonePe'তে ক্যাশব্যাক দেওয়ার কথা বলে অ্যাকাউন্ট থেকে গায়েব ৯৮ হাজার টাকা

  • এরপর একটি ফোন আসে। নিজেকে ফোনে সেই যুবক ফোন পে'র কর্মী বলে পরিচয় দেয়। প্রথমে ফোন কেটে দেন ওই মহিলা।

করোনা পরিস্থিতিতে বিভিন্ন রকমের অনলাইন প্রতারণা বেড়ে চলেছে। পুলিশ নিয়মিত অনলাইন প্রতারণা সম্পর্কে মানুষকে সচেতন করলেও প্রলোভনে শেষমেষ পা দিয়ে ফেলছেন অনেকেই। কিছুদিন আগেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপিকা অনলাইন প্রতারণার শিকার হয়েছিলেন। এবার অনলাইন প্রতারণার অভিযোগ উঠল শ্রীরামপুরে।

মুক্তা মুখোপাধ্যায় নামে এক মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৯৮ হাজার টাকা প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। ফোন পে'র নাম করে তার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। মহিলার অভিযোগ, শ্রীরামপুরের শিরিষতলায় ওষুধের দোকান রয়েছে তার। দোকানে কাজ করার সময় প্রথমে তার মোবাইলে ফোন পে'তে ক্যাশব্যাক পাওয়ার মেসেজ আসে। কিন্তু, সেই লিঙ্কে ক্লিক করেননি ওই মহিলা।

এরপর একটি ফোন আসে। নিজেকে ফোনে সেই যুবক ফোন পে'র কর্মী বলে পরিচয় দেয়। প্রথমে ফোন কেটে দেন ওই মহিলা। এরপর তার ফোন পে'তে ৪০০০ টাকা ঢোকার মেসেজ পাঠানো হয়। এরপর যুবক আবার ফোন করলে ওই মহিলা পুলিশের কাছে অভিযোগ জানানোর ভয় দেখান। তারপরেই মহিলার ফোন পে থেকে ৭ হাজার টাকা উধাও হয়ে যায় অভিযোগ। টাকা ফিরে পাওয়ার জন্য ওই মহিলা যুবককে দোকানে আসতে বললে তিনি ফোনে টাকা পাঠিয়ে দেওয়ার কথা বলেন।

এর জন্য যুবকের কথামত ওই মহিলা একটি অ্যাপ ডাউনলোড করে তাতে যাবতীয় তথ্য দিতে গেলে কিছুক্ষণ পর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৯৮ হাজার টাকা কাটার মেসেজ আসে।

এই ঘটনার পরে দেরি না করে ওই মহিলা শ্রীরামপুর থানায় অভিযোগ দায়ের করেন। সেইসঙ্গে চন্দননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগও করেছেন।

বন্ধ করুন