বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Asani: বঙ্গোপসাগরে ‘অশনি’ সংকেতে জারি সতর্কর্তা,ঘূর্ণিঝড়ের জেরে যাওয়া যাবে না সমুদ্রে

Cyclone Asani: বঙ্গোপসাগরে ‘অশনি’ সংকেতে জারি সতর্কর্তা,ঘূর্ণিঝড়ের জেরে যাওয়া যাবে না সমুদ্রে

আগামী তিনদিন মত্সজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে।  (HT_PRINT)

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে কলকাতা ও সংলগ্ন এলাকায়।

বছরের প্রথম ঘূর্ণিঝড় অশনির কোনও প্রভাব পড়বে না বাংলার উপর। তবে তা সত্ত্বেও আলিপুর আবহাওয়া অফিস ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা দিয়েছে মৎস্যজীবীদের জন্য। আবহাওয়া দফতরের তরফে জারি সতর্কতায় বলা হয়েছে যাতে আগামী তিনদিন মৎস্যজীবীরা সমুদ্রে না যায়। তবে গাঙ্গেও পশ্চিমবঙ্গে এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে না বলেই আপাতত জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

মৌসম ভবন জানিয়েছে, আজ ১৯ মার্চ নিম্নচাপটি দক্ষিণ আন্দামান সাগরে পৌঁছবে। ২০ মার্চ রবিবার এই নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে সোমবার ২১ মার্চ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এরপর ঘূর্ণিঝড়টি আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের উপর দিয়ে বাংলাদেশ এবং উত্তর মায়ানমারের দিকে চলে যাবে।

শনিবার কলকাতায় দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৬ ডিগ্রি এবং ২৪ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ হবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে। এর আগে শুক্রবার কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেড়ে যথাক্রমে হয় ৩৫.৫ এবং ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে নিম্নচাপের প্রভাবে আজ, কাল ও পরশু আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের অধিকাংশ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সোমবার আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোসাগরে ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৭০-৮০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.