বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Asani Update in West Bengal: ‘কোনওরকম বিপদের আশঙ্কা নেই’, প্রবল ঘূর্ণিঝড় অশনি নিয়ে জানাল হাওয়া অফিস
ঘূর্ণিঝড় অশনি তেমন কোনও প্রভাব ফেলবে না পশ্চিমবঙ্গে। তাও যাবতীয় সতর্কতা প্রশাসনের। কলকাতায় চলছে মাইকিং। (ছবি সৌজন্যে পিটিআই)
ঘূর্ণিঝড় অশনি তেমন কোনও প্রভাব ফেলবে না পশ্চিমবঙ্গে। তাও যাবতীয় সতর্কতা প্রশাসনের। কলকাতায় চলছে মাইকিং। (ছবি সৌজন্যে পিটিআই)

Cyclone Asani Update in West Bengal: ‘কোনওরকম বিপদের আশঙ্কা নেই’, প্রবল ঘূর্ণিঝড় অশনি নিয়ে জানাল হাওয়া অফিস

  • Cyclone Asani Update in West Bengal: অকারণে ভয় পাওয়ার কিছু জানিয়ে নেই। জানিয়ে দিল আবহাওয়া অফিস। স্পষ্টভাবে জানানো হল, ঘূর্ণিঝড় অশনির ফলে পশ্চিমবঙ্গে কোনওরকম বিপদের আশঙ্কা নেই। ঝোড়ো হাওয়া বইবে না। শুধু হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

প্রবল ঘূর্ণিঝড় অশনির জেরে রাজ্যে কোনওরকম বিপদের সম্ভাবনা নেই। যাবতীয় শঙ্কা কাটিয়ে স্পষ্টভাবে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপকূলবর্তী তিন জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে (হিন্দুস্তান বাংলা টাইমসও আগে জানিয়েছিল সেটা)।

আরও পড়ুন: Cyclone Asani Updates from IMD: মতিগতি ‘বদল’ অশনির, ঘূর্ণিঝড়ের ‘গন্তব্যস্থল’ জানিয়ে দিল IMD

অশনি যে স্থলভাগে প্রবেশ করবে না, তা আগেই জানিয়েছে মৌসম ভবন। মঙ্গলবার মৌসম ভবনের দুপুর ৩ টে ৩০ মিনিটের বুলেটিন অনুযায়ী, বুধবার সকালের মধ্যে শক্তি খুইয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি। বৃহস্পতিবার সকালের মধ্যে তা গভীর নিম্নচাপে পরিণত হবে। (সকাল ১১ টা ৩০ মিনিট অনুযায়ী) পুরীর দক্ষিণ-পশ্চিমে ৬৩০ কিলোমিটার এবং বিশাখাপত্তনমের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ৩১০ কিলোমিটার দূরে অবস্থান করছে সেই প্রবল ঘূর্ণিঝড়।

সেই প্রেক্ষিতে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজ্যে কোনও বিপদের আশঙ্কা নেই। উপকূলবর্তী জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে না। বৃহস্পতিবার পর্যন্ত শুধুমাত্র গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে বৃষ্টি হবে। আগামিকাল পর্যন্ত তিন উপকূলবর্তী জেলাগুলির (পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা) কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। সেটা সারাক্ষণ হবে না। সঙ্গে নদিয়া এবং পশ্চিম মেদিনীপুরেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।

তবে আগামী বৃহস্পতিবার (১২ মে) থেকে ১৪ মে (শনিবার) পর্যন্ত উত্তরবঙ্গে পাঁচ পার্বত্য জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার) ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির তীব্রতা তুলনায় বেশি থাকবে।

বন্ধ করুন