বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে
প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের : ছবিটি প্রতীকী, ( সৌজন্য পিটিআই)
প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের : ছবিটি প্রতীকী, ( সৌজন্য পিটিআই)

ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে

  • দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। কারণ সেই বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি।

দফায় দফায় ভারী বৃষ্টিতে জেরবার রাজ্য। দিনভর মুখভার থাকছে আকাশের। শহরের আনাচে কানাচে জলের তলায় তলিয়ে গিয়েছে। ভারী বৃষ্টি বিপর্যয় ডেকে এনেছে কলকাতা ও হাওড়ায়। শহরের বুকে এই দুই জায়গায় ভেঙে পড়ছে পুরনো বাড়ির একাংশ। আহত হয়েছেন দু'জন। 

কয়েকদিন ধরেই লাগামহীন বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গে। এবার আরও বিপাকে পড়তে চলেছেন কলকাতা ও দক্ষিণবঙ্গের বাসিন্দারা। দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। কারণ সেই বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি। দক্ষিণবঙ্গের জেলায় জেলায় প্রবল বৃষ্টিপাতের সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। 

শনিবার সকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় ভারী মাত্রায় বৃষ্টিপাত হচ্ছে। এমনকী, রবিবার ও সোমবার অতি ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। প্রাকৃতিক দুর্যোগের জন্য দক্ষিণবঙ্গজুড়ে সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার দিনভর মেঘলা আকাশ ছিল। বেশ কয়েকটি জায়গায় বজ্রপাত-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হয়েছে। এ দিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩০ ডিগ্রি ও ২৬ ডিগ্রি সেন্টিগ্রেড। বাতাসের সর্বোচ্চ আপেক্ষিক আদ্রতা ছিল ৯৮ শতাংশ ও সর্বনিম্ন আপেক্ষিক আদ্রতা ছিল ৮৮ শতাংশ।

 

বন্ধ করুন