বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Jawad Latest Update: আসতে চলেছে ঘূর্ণিঝড় জাওয়াদ, কী করবেন, কী করবেন না, দিঘায় প্রচার NDRF-র

Cyclone Jawad Latest Update: আসতে চলেছে ঘূর্ণিঝড় জাওয়াদ, কী করবেন, কী করবেন না, দিঘায় প্রচার NDRF-র

‌ঘূর্ণিঝড় ‘‌জাওয়াদ’‌ মোকাবিলায় দিঘা সমুদ্র সৈকত এলাকায় পৌঁছে গেল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল।

‌ঘূর্ণিঝড় ‘‌জাওয়াদ’‌ মোকাবিলায় দিঘা সমুদ্র সৈকত এলাকায় পৌঁছে গেল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল। দিঘায় পৌঁছেই বিপর্যয় মোকাবিলা বাহিনীর (‌এনডিআরএফ)‌ সদস্যরা মাইকিং, সচেতনতা প্রচার শুরু করে দেয়। অন্যদিকে বিপর্যয় মোকাবিলায় সচেতনতা প্রচার শুরু করেছে এগরা ১ নম্বর ব্লক প্রশাসনও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় ‘‌জাওয়াদ’‌ ওড়িশা–অন্ধ্র উপকূলে আছড়ে পড়ার আশঙ্কা থাকলেও এর বড় প্রভাব পড়তে পারে দিঘায়। ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগে শুক্রবার সকাল থেকেই দিঘা উপকূলবর্তী এলাকায় সচেতনতা প্রচার শুরু করে দিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এলাকার সাধারণ মানুষদের কী করতে হবে, কোন কোন কাজ থেকে বিরত থাকতে হবে, সে বিষয়ে সচেতন করে তুলতেই এই বিশেষ প্রচার চালানো হয়। এদিন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে জানানো হয়েছে, কাল যেহেতু ঘূর্ণিঝড় আছড়ে পড়বে, তাই এলাকার মানুষ যেন সমুদ্রের আশেপাশের এলাকায় না যান। পাশাপাশি যে সব মৎসজীবীর মাছ ধরতে গেছেন, তাঁরাও যেন ফিরে আসেন। কেউ যদি কোনও অসুবিধায় পড়েন, তাহলে যেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে জানান। তাহলে এনডিআরএফ উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়বে।

এদিকে এগরা ১ নম্বর ব্লক প্রশাসনের তরফ থেকেও এলাকার মানুষদের কাছে সতর্কবার্তা জারি করা হয়েছে। এলাকায় লাগাতার মাইকিং চলছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত যে ফসল উৎপাদন হয়েছে, সেই ফসল যাতে ঘরে তোলা হয়, সেব্যাপারে সাধারণ মানুষকে জানানো হয়েছে। পাশাপাশি সবজি চাষ, পান চাষের ক্ষেত্রে জমিতে যাতে নালা কাটা হয়, সেই ব্যবস্থা করার কথাও বলা হয়েছে যাতে জমি থেকে জল বেরিয়ে যেতে পারে। পাশাপাশি এলাকায় সব রকমের ত্রাণ সামগ্রী মজুত রাখারও ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফ থেকে।


বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন চূড়ান্ত ব্যর্থ KKR তারকা,তবু ৯৩ রান করলেই রঞ্জি ট্রফির ফাইনালে উঠবে পণ্ডিতের দল পুলিশে নিয়োগে প্রশ্ন ফাঁস কাণ্ডে পুলিশেরই ১৫ ট্রেনি SI আটক! কাঠগড়ায় ‘টপার’ও সারপ্রাইজ! আরও ৫% DA বাড়াল রাজ্য, কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে আরও কমল ফারাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.