বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Jawad latest update: ঘূর্ণিঝড় জাওয়াদের দাপটে আপনার জেলায় আগামী ৩ দিন কতটা বৃষ্টি হবে? দেখুন তালিকা
স্থলভাগের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। সেই ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামিকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

Cyclone Jawad latest update: ঘূর্ণিঝড় জাওয়াদের দাপটে আপনার জেলায় আগামী ৩ দিন কতটা বৃষ্টি হবে? দেখুন তালিকা

  • পশ্চিমবঙ্গের কোন জেলায়, কবে, কতটা বৃষ্টি হবে, দেখে নিন।

স্থলভাগের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। যা ক্রমশ শক্তি বাড়িয়ে আগামিকাল (শনিবার) সকালের দিকে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলে পৌঁছাবে। তারপর তা উত্তর ও উত্তর-পশ্চিমে বাঁক খেয়ে ওড়িশা উপকূল ধরে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে ধেয়ে আসতে পারে। 

সেই ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামিকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হবে। উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টির দাপট বেশি হবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ পরগনার মতো জেলায়। একনজরে দেখে নিন আপনার জেলায় আগামী সোমবার পর্যন্ত কত বৃষ্টি হবে -

আগামী ৪ ডিসেম্বর (শনিবার)

১) ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার): পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ওই দুই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

২) ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার): উত্তর ও দক্ষিণ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী ৫ ডিসেম্বর (রবিবার) 

১) ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার): পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা এবং হুগলিতে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ওই জেলাগুলিতে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

২) ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার): পুরুলিয়া, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী ৬ ডিসেম্বর (সোমবার)

উত্তর ও দক্ষিণ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদের একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

বন্ধ করুন