বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Remal Highlights: ল্যান্ডফলের ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড়ের তকমা হারাল রেমাল! সকালে হবে গভীর নিম্নচাপ
ঘূর্ণিঝড় রেমালের দাপট দক্ষিণ ২৪ পরগনায়। (ছবি সৌজন্যে পিটিআই)

Cyclone Remal Highlights: ল্যান্ডফলের ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড়ের তকমা হারাল রেমাল! সকালে হবে গভীর নিম্নচাপ

Cyclone Remal Highlights: অতি গভীর নিম্নচাপে পরিণত হল প্রবল ঘূর্ণিঝড় রেমাল। প্রায় ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড় থেকে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় রেমাল সংক্রান্ত হাইলাইটস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

Cyclone Remal Highlights: শামুকগতিতে এসে অবশেষে ঘূর্ণিঝড়ের তকমা খুইয়ে ফেলল রেমাল। রবিবার রাতে বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলে প্রবল ঘূর্ণিঝড়ে আছড়ে পড়েছিল। প্রায় ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড় থেকে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যা আরও শক্তি খুইয়ে ফেলবে। ঘূর্ণিঝড়ের জেরে পশ্চিমবঙ্গে পাঁচজনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। ঘূর্ণিঝড় রেমাল সংক্রান্ত হাইলাইটস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

28 May 2024, 01:07:59 AM IST

Cyclone Remal LIVE: ল্যান্ডফলের ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড়ের তকমা হারাল রেমাল! সকালে হবে গভীর নিম্নচাপ

অবশেষে ঘূর্ণিঝড়ের তকমা খোয়াল রেমাল। ভারতীয় মৌসম ভবনের সাম্প্রতিক বুলেটিনে জানানো হয়েছে, অতি গভীর নিম্নচাপ হিসেবে পূর্ব ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে (রাত ৮ টা ৩০ মিনিট)। যা আরও শক্তি খুইয়ে আগামী ১২ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হবে। অর্থাৎ ল্যান্ডফলের ২০ ঘণ্টা পরে ঘূর্ণিঝড়ের তকমা হারাল রেমাল।

27 May 2024, 09:23:48 PM IST

Cyclone Remal LIVE: কচ্ছপ গতি রেমালের! ল্যান্ডফলের প্রায় ১ দিন পরেও থাকল ঘূর্ণিঝড়

ল্যান্ডফলের পরে প্রায় একদিন হতে চলল। একেবারে কচ্ছপ গতিতে এগোচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। এখনও ঘূর্ণিঝড় হিসেবেই অবস্থান করছে। সাম্প্রতিক বুলেটিনে মৌসম ভবনের তরফে জানানো হয়েছে যে আপাতত ঘূর্ণিঝড় হিসেবে অবস্থান করছে। আগামী ছয় ঘণ্টায় অতি গভীর নিম্নচাপে পরিণত হবে।

27 May 2024, 03:12:43 PM IST

Cyclone Remal LIVE: ঘূর্ণিঝড় রেমাল নিয়ে কী বললেন মমতা?

মমতা বন্দ্যোপাধ্যায়: পশ্চিমবঙ্গ নদীমাতৃক রাজ্য, বঙ্গোপসাগরের উপকূলে। প্রতি বছরই তাই আমাদের নানা প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে হয়। এবারও সাইক্লোন ‘রেমালে’-র প্রভাবে আমাদের রাজ্যে প্রচুর ক্ষয়ক্ষতি হল ও হচ্ছে। কিন্তু সবার উপরে মানুষের জীবন। সৌভাগ্যক্রমে এবং অবশ্যই রাজ্য প্রশাসনের তৎপরতায় এবার জীবনহানি তুলনামূলকভাবে অনেক কম। নিহতদের পরিবারবর্গকে আমার আন্তরিক সমবেদনা জানাই, তাঁদের নিকটজনের হাতে অবিলম্বে আর্থিক সহায়তা পৌঁছাবে। ফসলের ও বাড়িঘরের যা ক্ষয়ক্ষতি হয়েছে, তার ক্ষতিপূরণের বণ্টন আইন-মোতাবেক প্রশাসন এখনই দেখে নেবে এবং নির্বাচনের আচরণবিধি উঠে গেলে আমরা এই সব বিষয় আরও গুরুত্ব দিয়ে পুরোটা বিবেচনা করব।

27 May 2024, 02:41:19 PM IST

Cyclone Remal LIVE: এখনও চলছে রেমালের দাপট

দক্ষিণ ২৪ পরগণা:- এখনও চলছে রেমালের দাপট। তারমধ্যেই সুন্দরবনের বিভিন্ন এলাকায় নদী বাঁধে ফাটল, আতঙ্কগ্রস্ত এলাকাবাসী নিজেরাই নদী বাঁধ সংস্কারে হাত লাগালেন।

27 May 2024, 02:20:43 PM IST

Cyclone Remal LIVE: কলাগাছ কাটতে গিয়ে বিদ্যুৎপৃষ্ঠ, মেমারিতে মৃত বাবা ও ছেলে

পূর্ব বর্ধমান:- সোমবার পূর্ব বর্ধমান জেলার মেমারিতে প্রাকৃতিক দুর্যোগের ফলে ছিঁড়ে পড়ে থাকা ইলেকট্রিকের তারের সংস্পর্শে এসে মৃত্যু হল একই পরিবারের দুই সদস্যের। স্থানীয় বাসিন্দাদের দাবি, ঝড়ে একটি কলাগাছ ভেঙে পড়েছিল। সেই কলাগাছ কাটতে গিয়েছিলেন বাবা এবং ছেলে। তখনই বিদ্যুৎপৃষ্ঠ হন।

27 May 2024, 01:19:50 PM IST

Cyclone Remal Live Updates: রেমালের জন্য সময় পরিবর্তন মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়: প্রতিকূল আবহাওয়ার কারণে সময়সূচির পরিবর্তন হয়ে আজ আমার বড়বাজারের জনসভা আয়োজিত হবে বিকেল ৫টার সময়। তারপরে গান্ধীভবন বেলেঘাটা থেকে মানিকতলা ক্রসিং পর্যন্ত আমার পদযাত্রা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

27 May 2024, 12:36:29 PM IST

Cyclone Remal Live Updates: ৪ ঘণ্টা পরে স্বাভাবিক হল মেট্রো পরিষেবা! যাচ্ছে নিউ গড়িয়া-দক্ষিণেশ্বরে

প্রায় সাড়ে চার ঘণ্টা পরে স্বাভাবিক হল মেট্রো পরিষেবা। সকাল ৭ টা ৫১ মিনিটে পরিষেবা ব্যাহত হয়েছিল। বেলা ১২ টা ৫ মিনিটে স্বাভাবিক হল মেট্রো পরিষেবা। পার্কস্ট্রিট এবং এসপ্ল্যানেডের মধ্যে লাইনে জল জমে যাওয়ায় পুরো অংশে মেট্রো চলছিল না। অবশেষে পুরো অংশে পরিষেবা শুরু হয়েছে।

27 May 2024, 11:18:09 AM IST

Cyclone Remal Live Updates: বিপর্যস্ত হাওড়া, জল জমে এলাকায়

হাওড়া:- ঘূর্ণিঝড় রেমালের ল্যান্ডফলের পর শুরু হয়েছে বৃষ্টি। গতকাল রাতে ঘূর্ণিঝড় রেমাল ল্যান্ডফল করেছে। তার প্রভাব পড়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। হাওড়া জেলাতেও শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। সপ্তাহের প্রথম দিনেই এই ঝড়-বৃষ্টিতে জনজীবন প্রায় স্তব্ধ হয়ে পড়েছে। রামরাজাতলা, সাঁতরাগাছি-সহ বিভিন্ন জায়গায় জল জমে রয়েছে। সমস্যার সম্মুখীন হতে হচ্ছে নিত্যযাত্রীদের। 

27 May 2024, 10:41:20 AM IST

Cyclone Remal Live Updates: বিপর্যস্ত কলকাতা

ঘূর্ণিঝড় রেমালের ল্যান্ডফলের পর শুরু হয়েছে বৃষ্টি। রবিবার রাতে ঘূর্ণিঝড় রেমাল ল্যান্ডফল করেছে ,তার প্রভাব পড়েছে শহর ও জেলার বিভিন্ন জায়গায়। সপ্তাহের প্রথম দিনই ঝড়-বৃষ্টিতে জনজীবন প্রায় স্তব্ধ হয়ে পড়েছে। শহরের একাধিক জায়গায় জলমগ্ন হয়ে পড়েছে তেমনি জল জমার ছবি দেখা গেল পার্কস্ট্রিট ও জাদুঘরের সামনে।

27 May 2024, 10:05:01 AM IST

Cyclone Remal Live Updates: মালদায় শুরু ঝড, হচ্ছে বৃষ্টি

মালদা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়ল মালদায়। সোমবার সকাল থেকেই ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সোমবার গোটা দিন বৃষ্টি হওয়ার কথা। সেইমতো আজ সকাল থেকেই মালদায় ঝোড়ো হওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে।

27 May 2024, 09:51:47 AM IST

Cyclone Remal Live Updates: সোনারপুরে কারেন্ট নেই

দক্ষিণ ২৪ পরগণা:- রাজপুর-সোনারপুর পুরসভার একাধিক অঞ্চল বিদ্যুৎহীন। মূলত বিভিন্ন জায়গায় ইলেকট্রিক তারের উপর গাছ পড়ে যাওয়াতেই এই সমস্যা। তাই সকাল থেকেই পুরসভার কর্মীরা নানা জায়গায় গাছ কাটার কাজ করছেন। গাছ পড়ে যাওয়ায় নরেন্দ্রপুর এলাকায় যান চলাচলের ক্ষেত্রে সমস্যা তৈরি হয়। সেখানে গাছ কেটে রাস্তার উপর থেকে সরানো হয়েছে বলে জানিয়েছেন রাজপুর-সোনারপুর পুরসভার চেয়ারম্যান পল্লব কুমার দাস। তিনি বলেন, বিদ্যুৎ না থাকায় পানীয় জল সরবরাহ এর ক্ষেত্রে সমস্যা হচ্ছে। বিভিন্ন পাম্পিং ষ্টেশনে বিকল্প জেনারেটরের ব্যবস্থা করে এই পরিষেবা চালু করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

27 May 2024, 09:13:24 AM IST

Cyclone Remal Live Updates: অবশেষে শিয়ালদা দক্ষিণে চালু হল ট্রেন, ব্যাহত মেট্রো

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানালেন যে সকাল ন'টা থেকে শিয়ালদা দক্ষিণ শাখায় পরিষেবা শুরু হয়েছে। বাকি অংশেও সোমবারের সূচি মেনে ট্রেন চালানো হচ্ছে।

27 May 2024, 09:07:42 AM IST

Cyclone Remal Live Updates: তারের উপরে গাছ, বিদ্যুৎহীন নরেন্দ্রপুরের একাংশ

দক্ষিণ ২৪ পরগনা: কামালগাজিতে নরেন্দ্রপুর থানার সামনে গাছ উপড়ে বিপত্তি। ইলেকট্রিক তারের উপর গাছ পড়ে যাওয়ায় কামালগাজি গ্রিন পার্ক নরেন্দ্রপুরের বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন। একাধিক আবাসনের বাসিন্দারা সমস্যায় পড়েছেন। রবিবার রাত ১০ টার পর থেকে বিদ্যুৎ নেই নরেন্দ্রপুর থানাতেও। ফলে সমস্যায় পড়েছেন থানার পুলিশকর্মীরা। ব্যাহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম। ইলেকট্রিক না থাকায় পাম্প না চালায় দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে এই অঞ্চলের বহু বাসিন্দাকে।

27 May 2024, 08:34:57 AM IST

Cyclone Remal Live Updates: পাতালেও জমল জল! পুরো অংশে চলছে না মেট্রো

ঘূর্ণিঝড় রেমালের জেরে মেট্রো লাইনে জল জমে গেল। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পার্কস্ট্রিট এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মধ্যে ট্র্যাকে জল দাঁড়িয়ে গিয়েছে। তার জেরে কাল ৭ টা ৫১ মিনিট থেকে দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক এবং কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমার স্টেশন পর্যন্ত মেট্রো চালানো হচ্ছে।

27 May 2024, 07:52:42 AM IST

Cyclone Remal Live Updates: ঝড়ের সময় ছেলে বাইরে, আনতে গিয়ে কলকাতায় মৃত ব্যক্তি

প্রবল ঘূর্ণিঝড়ের দুর্যোগের মধ্যেই কলকাতায় এক ব্যক্তির মৃত্যু হল। রবিবার রাতে যখন প্রবল ঝড়-বৃষ্টি হচ্ছিল, তখন তাঁর ছেলে বাইরে ছিলেন। তাঁকে আনতে গিয়ে মৃত্যু হয়েছে মহম্মদ সাজিব নামে ওই ব্যক্তি। ঘটনাটি এন্টালি এলাকার।

27 May 2024, 07:04:20 AM IST

Cyclone Remal Live Updates: ঘূর্ণিঝড়ের জেরে ওপড়াল গাছ, আজও বিপদ কলকাতায়

কলকাতা: ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে জল জমে গিয়েছে আলিপুরে। রাস্তায় উপড়ে পড়ে আছে গাছ। কিছু-কিছু অংশে জলও জমেছে। আজও কলকাতায় ভারী বৃষ্টি হবে। সঙ্গে ঘণ্টায় ৭০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে।

27 May 2024, 06:48:09 AM IST

Cyclone Remal Live Updates: ঘূর্ণিঝড়ের জেরে ফাঁকা রাস্তাঘাট

আজ সপ্তাহের প্রথম কর্মদিবস। কিন্তু কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সেটা একেবারেই বোঝা যাচ্ছে। ঝড়-বৃষ্টির জেরে রাস্তা পুরোপুরি শুনশান। হাতেগোনা কয়েকজন মানুষ রাস্তায় বেরিয়েছেন।

27 May 2024, 06:11:45 AM IST

Cyclone Remal Live Updates: সকালেও চলছে ঝড়, হচ্ছে বৃষ্টি, দুর্বল হবে প্রবল ঘূর্ণিঝড়

রাতভর প্রবল ঝড়-বৃষ্টি হল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায়-জেলায়। সকালেও ঝড়-বৃষ্টি অব্যাহত আছে। হাওয়ার বেগ বেশি আছে। তারইমধ্যে শক্তি খুইয়ে ফেলতে চলেছে ঘূর্ণিঝড় রেমাল। প্রবল ঘূর্ণিঝড় হিসেবে তাণ্ডব চালানোর পরে আজ ঘূর্ণিঝড়ে পরিণত হবে।

27 May 2024, 01:30:45 AM IST

Cyclone Remal LIVE: রাতে জেলায়-জেলায় বৃষ্টি, প্রবল বেগে বইছে, কখন কারেন্ট ফিরবে?

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রাতে বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইছে। হাওয়ার তেজ নেহাত কম নয়। ঘরের মধ্যে বসেও সেটা অনুভব করা হচ্ছে। তারইমধ্যে বিভিন্ন জায়গায় কারেন্ট চলে গিয়েছে। সিইএসসি দাবি করেছে যে বিপদ এড়াতে সেই কাজ করা হয়েছে। সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তখন কারেন্ট ফিরবে, তা নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি।

27 May 2024, 12:02:22 AM IST

Cyclone Remal Live Updates: কী অবস্থা প্রবল ঘূর্ণিঝড়ের?

ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আপাতত ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার বেগে তাণ্ডব চালাচ্ছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। বাংলাদেশের উপকূলবর্তী এলাকা এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলের উপরে ল্যান্ডফল প্রক্রিয়া চলছে। মেঘের প্রাচীরের সামনের অংশটা স্থলভাগে প্রবেশ করছে।

26 May 2024, 11:02:41 PM IST

Cyclone Remal LIVE: রাত ৩ টে পর্যন্ত ১৩৫ কিমিতে তাণ্ডব চলবে ঘূর্ণিঝড়ের! হবে বৃষ্টি

ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, যখন থেকে ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল শুরু হয়েছে, তখন থেকে পরবর্তী ছ'ঘণ্টা ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার বেগে ঝড়ের তাণ্ডব বইবে। দমকা হাওয়ার বেগ কখনও কখনও ১৩৫ কিমিতে পৌঁছে যেতে পারে। অর্থাৎ রাত ৩ টে পর্যন্ত ১৩৫ কিমিতে তাণ্ডব চলতে পারে।

26 May 2024, 09:35:14 PM IST

Cyclone Remal Live Updates: ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের, ৪ ঘণ্টা চলবে, দুই ২৪ পরগনায় ১২০ কিমিতে ঝড়

প্রবল ঘূর্ণিঝড় রেমালের ল্যান্ডফল প্রক্রিয়া শুরু হয়ে গেল। ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে যে বাংলাদেশের উপকূল এলাকা এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলে সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। চার ঘণ্টা চলবে সেই প্রক্রিয়া। ঘণ্টায় ১৩৫ কিলোমিটার বেগে তাণ্ডব চালাবে বাংলাদেশে। উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিমি।

26 May 2024, 09:11:01 PM IST

Cyclone Remal Live Updates: রাত ও ভোরেও ৮০ কিমিতে ঝড় কলকাতায়, হবে বৃষ্টি

রাতেও কলকাতায় ঝড়-বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে রাত এবং ভোরের দিকে কলকাতায় ঝড় উঠতে পারে। ঘণ্টায় ৭০-৮০ কিলোমিটার বেগে ঝড় হবে। সেইসঙ্গে প্রবল বৃষ্টি হতে পারে সেইসময়।

26 May 2024, 08:46:24 PM IST

Cyclone Remal Live Updates: ঝড়ের দাপটে ভাঙল গাছ, গঙ্গাসাগরে ময়দানে প্রশাসন

দক্ষিণ ২৪ পরগনা: কিছুক্ষণের মধ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। বাংলাদেশে ল্যান্ডফল হবে। গঙ্গাসাগরে ইতিমধ্যে ঝড়ের দাপট শুরু হয়েছে। তার জেরে ভেঙে পড়েছে একাধিক গাছ। তড়িঘড়ি রাস্তায় নেমে পড়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাস্তা পরিষ্কার করার জন্য গাছ কাটা শুরু করলেন।

26 May 2024, 08:26:50 PM IST

Cyclone Remal Live Updates: ৮ লাখ মানুষকে সরানো হয়েছে, ঘূর্ণিঝড় আতঙ্কে বাংলাদেশ

ঘূর্ণিঝড় রেমালের বেশি দাপট হবে বাংলাদেশেই। সেই পরিস্থিতিতে আট লাখ মানুষকে উদ্ধার করেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থপনা বিষয়ক প্রতিমন্ত্রী মহম্মদ মহিবুর রহমান বলেছেন, 'সাইক্লোনের ল্যান্ডফলের আগে ১৯টি জেলার বিপজ্জনক জায়গা থেকে সমস্ত মানুষকে সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে আশাবাদী আমরা।'

26 May 2024, 08:04:30 PM IST

Cyclone Remal LIVE: ‘চোখের সামনে’ ঘূর্ণিঝড় রেমাল! ঝোড়ো হাওয়া বইছে দক্ষিণবঙ্গে

ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, প্রবল ঘূর্ণিঝড় রেমাল যেখানে অবস্থান করছে, তা সাগরদ্বীপের পূর্ব ও দক্ষিণ-পূর্বে ১৩০ কিমি, ক্যানিংয়ের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ১৪০ কিমি, খেপুপাড়ার দক্ষিণ-পশ্চিমে ১৪০ কিমি এবং মোংলার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ১৬০ কিমি দূরে অবস্থিত।

26 May 2024, 07:48:09 PM IST

Cyclone Remal Live Updates: প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই স্ট্রংরুম ঘুরে এলেন দীপ্সিতা

গত ২০ মে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এই লোকসভায় সাতটি বিধানসভার ইভিএম রাখা আছে শ্রীরামপুর কলেজের স্ট্রং রুমে।রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর কড়া পাহারায় থাকা স্ট্রংরুম পাহারায় রয়েছেন রাজনৈতিক দলের কর্মীরা। প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই স্ট্রংরুম ঘুরে এলেন দীপ্সিতা ধর।

26 May 2024, 07:34:45 PM IST

Cyclone Remal Live Updates: ২ ঘণ্টা পরে নিউ গড়িয়া পর্যন্ত চালু হল মেট্রো

অবশেষে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত চালু করা হল মেট্রো। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় দু'ঘণ্টা শুধুমাত্র দক্ষিণেশ্বর থেকে মহানায়ক উত্তম কুমার স্টেশন পর্যন্ত মেট্রো চালানো হচ্ছিল। অবশেষে সন্ধ্যা ৭ টা ১৯ মিনিট থেকে পুরো অংশে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে। 

26 May 2024, 07:24:41 PM IST

Cyclone Remal Live Updates: ঝড় উঠল জেলায়-জেলায়, আরও কাছে ঘূর্ণিঝড়

ঝড় উঠেছে দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, উত্তর ২৪ পরগনার মতো জেলায়। ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল যে সন্ধ্যায় দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা এবং পূর্ব মেদিনীপুরে ঝড় উঠবে। আর ঝড়ের বেগ ক্রমশ বাড়বে।

26 May 2024, 07:13:31 PM IST

Cyclone Remal Live Updates: নদীতে জলোচ্ছ্বাস, আতঙ্কে হিঙ্গলগঞ্জ

উত্তর ২৪ পরগনা: হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির বিভিন্ন অঞ্চলে কালিন্দী ডাসা রামঙ্গল ইছামতি নদীর জলোচ্ছ্বাস বেড়ে যাওয়ায় আতঙ্কে রয়েছেন নদীর পাড়ের বাসিন্দারা। তাঁদের বিভিন্ন ফ্লাড সেন্টারে তাদেরকে সরিয়ে নেওয়ার কাজ শুরু করেছে। সময় যত যাচ্ছে সুন্দরবন মানুষের আতঙ্ক বাড়ছে।

26 May 2024, 07:05:21 PM IST

Cyclone Remal Live Updates: আরও কাছে ঘূর্ণিঝড় রেমাল

ভারতীয় মৌসম ভবনের সাম্প্রতিক বুলেটিনে জানানো হয়েছে, সাগরদ্বীপের দক্ষিণ-পূর্বে ১৬০ কিলোমিটার, ক্যানিংয়ের দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ১৯০ কিমি, বাংলাদেশের খেপুপাড়ার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ১৮০ কিমি এবং বাংলাদেশের মোংলার দক্ষিণে ২২০ কিমি দূরে অবস্থান করছে রেমাল। যা আজ মধ্যরাতে সাগরদ্বীপ এবং খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশ ও সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল পার করবে।

26 May 2024, 06:56:46 PM IST

Cyclone Remal Live Updates: হিঙ্গলগঞ্জে ভাঙল নদীবাঁধ, মেরামতের কাজ শুরু মানুষের

উত্তর ২৪ পরগণা:- সকাল থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া বইছে। হিঙ্গলগঞ্জ দক্ষিণ বোলতলা এলাকায় ২০ থেকে ২৫ ফুটের নদীবাঁধ ভেঙে জল ঢুকতে শুরু করল গ্রামে। আতঙ্কে গ্রামের মানুষ। তড়িঘড়ি স্থানীয় বাসিন্দারা সেই বাঁধ মেরামতের কাজ শুরু করলেন নিজেরাই। পাশাপাশি প্রশাসনকে খবর দেওয়া হয়েছে। 

26 May 2024, 06:40:31 PM IST

Cyclone Remal Live Updates: সুন্দরবনের কুলতলিতে জলোচ্ছ্বাস, ঘর ছাড়লেন মানুষ

সুন্দরবনের কুলতলিতে জলোচ্ছ্বাস শুরু হয়েছে। যত সময় যাবে, তা আরও বাড়বে। সেই পরিস্থিতিতে ইতিমধ্যে বাডি ছেড়ে সাইক্লোন সেন্টারে গিয়ে আশ্রয় নিচ্ছেন অনেকে। কিন্তু ভরা কোটালের মধ্যে যখন ঘূর্ণিঝড় আছড়ে পড়বে, তখন নদীবাঁধের কী হবে, তা নিয়ে আতঙ্কে ভুগছেন কুলতলির মানুষ।

26 May 2024, 06:30:18 PM IST

Cyclone Remal Live Updates: বাড়তি সতর্কতা উত্তর ২৪ পরগনায়

উত্তর ২৪ পরগণা: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। তাই সতর্ক উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। নৈহাটি ফেরিঘাটে পরিষেবা বন্ধ করে দেওয়া হল। পুরসভার তরফে জানানো হয়েছে যে মানুষের নিরাপত্তার কথা ভেবে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না। সোমবার পরিস্থিতি কী থাকে, সেটার উপর ভিত্তিতে ফেরি চলাচল শুরু করা হবে বলে জানিয়েছে পুরসভা কর্তৃপক্ষ।

26 May 2024, 06:21:21 PM IST

Cyclone Remal Live Updates: কাকদ্বীপ, নামখানা, পাথরপ্রতিমা, সাগরে তৎপরতা

দক্ষিণ ২৪ পরগণা: ইতিমধ্যে প্রায় ৭,৫০০ মানুষকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে কাকদ্বীপ, নামখানা, পাথরপ্রতিমা, সাগরে। শুধুমাত্র সাগর ব্লকেই ৫,০০০ মানুষকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। জানালেন কাকদ্বীপের মহকুমা শাসক মধুসূদন মণ্ডল। তিনি আরও জানান, রেমাল মোকাবিলায় প্রস্তুত জেলা প্রশাসন। জরুরিভিত্তিক বৈঠক করেন জেলা শাসক সুমিত গুপ্ত। ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম থেকে নজরদারি চালানো হচ্ছে এলাকাগুলিতে।

26 May 2024, 06:10:00 PM IST

Cyclone Remal Live Updates: বাজে আবহাওয়া, পুরোটা যাচ্ছে না মেট্রো

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কলকাতা মেট্রোর ব্লু লাইনে (নর্থ-সাউথ করিডরে) আংশিক পরিষেবা মিলবে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মহানায়ক উত্তম কুমার থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পরিষেবা চালু আছে।

26 May 2024, 06:02:42 PM IST

Cyclone Remal Live Updates: শিয়ালদা ও হাওড়া ডিভিশনের হেল্পলাইন নম্বর

শিয়ালদার হেল্পলাইন নম্বর হল -- 03323508794 এবং 03323833326। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় রেমালের জন্য হাওড়ায় যে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে, সেটা হল 03326413660।

26 May 2024, 05:52:56 PM IST

Cyclone Remal Live Updates: NDRF-র মাইকিং হল গঙ্গাসাগরে

দক্ষিণ ২৪ পরগনা: গঙ্গাসাগর চত্বরে চলছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) মাইকিং। ইতিমধ্যে আবহাওয়ার পরিস্থিতি বেশ খারাপ। দমকা বাতাসের সঙ্গে দফায়-দফায় বৃষ্টি চলছে। ঘূর্ণিঝড় রেমালের জেরে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার।

26 May 2024, 05:45:48 PM IST

Cyclone Remal Live Updates: রেমালের জন্য পা 'বাঁধা' হল ট্রেনের পা!

হাওড়া: রেমালের প্রভাবে ঝড়ের গতি এতটাই হতে পারে যে দাঁড়িয়ে থাকা ট্রেন বেলাইন হতে পারে। ট্রেন গড়িয়ে গিয়ে অন্য ট্রেনে ধাক্কা মারতে পারে। তাই আগাম সতর্কতা দক্ষিণ-পূর্ব রেলের। শালিমার রেল ইয়ার্ডে ট্রেনের চাকায় বেঁধে দেওয়া হল চেন-তালা। রেলের ট্রাকে দেওয়া হল স্টপার, যাতে দুর্ঘটনা আটকানো যায়।

26 May 2024, 05:39:45 PM IST

Cyclone Remal Live Updates: ঘূর্ণিঝড়ের গুঁতোয় বঙ্গ বিজেপির প্রথমসারির নেতাদের একাধিক সভা বাতিল

বঙ্গ বিজেপির মুখ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ‘মানুষের সুরক্ষার বিষয়টি সবথেকে গুরুত্বপূর্ণ। আজ বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ পদ্মশিবিরের বড়-বড় নেতাদের সভা বাতিল করে দেওয়া হয়েছে।’ আজ কাকদ্বীপ, মন্দিরবাজার এবং পাথরপ্রতিমায় পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা বাতিল করে দেওয়া হয়েছে।

26 May 2024, 05:34:27 PM IST

Cyclone Remal Live Updates: দুর্যোগপূর্ণ আবহাওয়া

দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে দক্ষিণ ২৪ পরগনার মেটিয়াবুরুজে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শো বাতিল করে দেওয়া হয়েছে। তবে বসিরহাট লোকসভা কেন্দ্রের বাদুড়িয়ার জনসভা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

26 May 2024, 05:33:57 PM IST

Cyclone Remal Live Updates: ৩ ঘণ্টায় ভারী বৃষ্টি বাংলার ৭ জেলায়, ঝড় ৬০ কিমিতে

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী তিন ঘণ্টায় কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় একটি বা দুটি দফায় ভারী বৃষ্টি হবে। ঘণ্টায় ২০ মিলিমিটার থেকে ৩০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৫০-৬০ কিমি বেগে ঝড় উঠবে।

26 May 2024, 04:45:27 PM IST

Cyclone Remal Live Updates: কলকাতা বিমানবন্দরে যাত্রীদের ভিড়

ঘূর্ণিঝড় রেমালের জেরে ২১ ঘণ্টা উড়ান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে কলকাতা বিমানবন্দরে। তার জেরে প্রচুর যাত্রী বিমানে এসে গিয়েছেন। শনিবারই কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ঘূর্ণিঝড় রেমালের জেরে ২১ ঘণ্টা বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর। রবিবার বেলা ১২ টা থেকে সোমবার সকাল ৯ টা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে কোনও বিমান ওঠানামা করে না। তার জেরে আন্তর্জাতিক এবং ঘরোয়া মিলিয়ে ৩৯৪টি বিমান বাতিল করে দেওয়া হয়েছে।

26 May 2024, 04:36:21 PM IST

Cyclone Remal Live Updates: ১৪টি NDRF টিম মোতায়েন দক্ষিণবঙ্গে

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার গুরমিন্দর সিং জানিয়েছেন, আজ মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল ল্যান্ডফল করতে পারে। ভারতীয় মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, ল্যান্ডফলের সময় ঘণ্টায় ১২০-১৩০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গে এনডিআরএফের ১৪টি টিম নামানো হয়েছে। তবে এটা সুপার সাইক্লোন আমফানের মতো হবে না। সমুদ্রে কোনও মৎস্যজীবী নেই।

26 May 2024, 04:28:30 PM IST

Cyclone Remal Live Updates: সন্ধ্যায় ঝড় শুরু কলকাতা-সহ ৪ জেলায়, মেদিনীপুরে একটু কম বেগ

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা জানিয়েছেন যে আজ সন্ধ্যা থেকে পশ্চিমবঙ্গের চারটি জেলায় (হাওড়া, হুগলি, কলকাতা এবং মেদিনীপুর) ঝোড়ো হাওয়া বইবে। ঘণ্টায় ৪৫-৫৫ কিলোমিটার বেগে ঝড় বইবে। সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৬৫ কিমি। ঝড়ের বেগ ক্রমশ বাড়বে। একটা সময় ঘণ্টায় ৭০-৮০ কিমি বেগে ঝড় উঠবে হাওড়া, হুগলি এবং কলকাতায়। যা ৯০ কিমিতে পৌঁছে যাবে। পূর্ব মেদিনীপুরে ঝড়ের বেগ কিছুটা কম থাকবে। সেখানে ঘণ্টায় ৬০-৭০ কিমি ঝড় উঠবে। দমকা হাওয়ার বেগ ৮০ কিমিতে পৌঁছে যাবে।

26 May 2024, 04:28:30 PM IST

Cyclone Remal Live Updates: কতদূরে অবস্থান করছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল?

ভারতীয় মৌসম ভবনের সাম্প্রতিক বুলেটিনে জানানো হয়েছে, সাগরদ্বীপের দক্ষিণ-পূর্বে ২১০ কিলোমিটার, ক্যানিংয়ের দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ২৩০ কিমি. বাংলাদেশের খেপুপাড়ার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ২২০ কিমি এবং বাংলাদেশের মোংলার দক্ষিণে ২৬০ কিমি দূরে অবস্থান করছে রেমাল। যা আজ মধ্যরাতে সাগরদ্বীপ এবং খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশ ও সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল পার করবে। মোংলার দক্ষিণ-পশ্চিমের কোনও এলাকায় আছড়ে পড়তে পারে। সেইসময় ঝড়ের বেগ থাকবে ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার। দমকা হাওয়ার বেগ কখনও কখনও ১৩৫ কিমিতে পৌঁছে যেতে পারে।

26 May 2024, 04:28:30 PM IST

Cyclone Remal Live Updates: ডায়মন্ড, কাকদ্বীপে বন্ধ ফেরি পরিষেবা

সকাল থেকেই সাগর, নামখানা, বকখালি-সহ দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গার আকাশ ঘন কালো মেঘে ঢেকেছে। অনেক জায়গায় বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে শুরু করেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। ডায়মন্ড হারবার, কাকদ্বীপের আট নম্বর কচুবেড়িয়া ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.