বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একসঙ্গে দুই কৃষকের মৃত্যু বনগাঁয়, রেমালের জেরে বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মর্মান্তিক দুর্ঘটনা

একসঙ্গে দুই কৃষকের মৃত্যু বনগাঁয়, রেমালের জেরে বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মর্মান্তিক দুর্ঘটনা

মর্মান্তিক মৃত্যু দুই কৃষকের। প্রতীকী ছবি।

এই ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা কোনওরকমে দুই কৃষককে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যায়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন তাঁদের। এই ঘটনায় এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। রেমালের তাণ্ডবে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে এখনও পর্যন্ত ৮। বেশিরভাগ ক্ষেত্রেই বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটেছে।

ঘূর্ণিঝড় রেমাল বঙ্গে প্রভাব ফেলায় গ্রামবাংলায় ক্ষয়ক্ষতি হয়েছে। তার সঙ্গে প্রাণও এই কারণে গিয়েছে অনেকের। তবে সবাই যখন নিশ্চিন্ত হলেন রেমাল রাজ্য ত্যাগ করেছে বলে তখনও তার রেশ টের পেলেন গ্রামবাংলার মানুষজন। মর্মান্তিক মৃত্যু হল আজ, মঙ্গলবার দুই কৃষকের। রেমালের জের এখনও রয়ে গিয়েছে বাংলায়। তাই আজ সকালে পটল ক্ষেতে ফুল ছোঁয়াতে গিয়েই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক বৃদ্ধ কৃষকের। আর সেটা দেখতে পেয়ে ওই কৃষককে বাঁচাতে গিয়ে প্রাণ গেল আরও একজন কৃষকের। এই মর্মান্তিক মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এখন শোকের ছায়া নেমে এসেছে বনগাঁ থানার শিমুলিয়া এলাকায়।

রবিবার থেকে ঘূর্ণিঝড় রেমাল বঙ্গে দাপট দেখিয়েছে। আর তাতেই ঘরবাড়ি থেকে শুরু করে বিদ্যুতের তার ও খুঁটি পড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আর এই ঘূর্ণিঝড়ের জেরে সোমবার দিনভর বৃষ্টিতে ভেসে গিয়েছিল কলকাতা থেকে গ্রামবাংলার সর্বত্র। তবে বিকেলের দিকে আবহাওয়ার পরিস্থিতি অনেকটা উন্নতি হয়। ফলে নিত্যদিনের মতো মঙ্গলবার সকালে নিজের পটল খেতে যান বনগাঁর শিমুলিয়ার বাসিন্দা অনিল পাল (‌৬৩)‌। তিনি বুঝতেও পারেননি সেখানে বিপদ রয়েছে। তাই এগিয়ে যেতেই পড়ে থাকা বিদ্যুতের তারে পা দেন তিনি। এই তার ছিড়ে পড়েছিল পটলের ক্ষেতে। ওই বৃদ্ধ পটলে ফুল ছোঁয়ানো মাত্রই বিদ্যুৎপৃষ্ট হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

আরও পড়ুন:‌ ‘সনাতন বিরোধী তৃণমূল’ বিজ্ঞাপন অব্যাহত বিজেপির, নির্বাচন কমিশনে নালিশ শাসকদলের

এই দৃশ্যটি দেখতে পান আর একজন কৃষক। তবে তিনি তখন বোঝেননি কৃষক অনিল বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন। তাই তখন রাস্তা দিয়ে চাষের কাজে যাওয়া প্রতিবেশী আরও এক কৃষক শরীর খারাপ হয়েছে ভেবে ছুটে আসেন বাঁচাতে। কিন্তু লুটিয়ে পড়া বৃদ্ধ কৃষককে বাঁচাতে গিয়ে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। পর পর এই দুই কৃষকের মৃত্যুতে আজ শোকের ছায়া নেমে এসেছে কৃষক পরিবার তথা গোটা গ্রামে। এমন ঘটনা ঘটবে তা কেউ ভাবতেও পারেননি। এই খবর গ্রামে ছড়িয়ে পড়তেই আলোড়ন দেখা দেয়। বড় ক্ষতি হয়ে গেল বলে মনে করছেন কৃষকদের পরিবারের সদস্যরা।

এই ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা কোনওরকমে দুই কৃষককে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যায়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন তাঁদের। এই ঘটনায় স্বাভাবিকভাবেই এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। রেমালের তাণ্ডবে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে এখনও পর্যন্ত ৮। বেশিরভাগ ক্ষেত্রেই বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটেছে এবং তার জেরে মৃত্যু হয়েছে। তবে এখন গোটা গ্রাম আতঙ্কে ভুগছে। কারণ আর কোথায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে আছে, কোথায় পা লাগবে, আর মৃত্যুর ঘটনা ঘটবে—এসব নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ভুয়ো পুলিশ-CBI অফিসার সেজে প্রতারণা কলকাতার মহিলার সঙ্গে, খোয়া গেল মোটা অঙ্ক সোশ্যাল মাধ্যমে কুরুচিকর মন্তব্য, জেলারই TMC নেতার বিরুদ্ধে থানায় হুমায়ূন কবীর বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো হিমোফিলিয়ার জীবনদায়ী ওষুধের আকাল রাজ্যের ইএসআই হাসপাতালে, দিশাহারা রোগীর পরিজনরা পরপর চলল ৩০ রাউন্ড গুলি, বার্গার কিংয়ে শুটআউটের হাড়হিম করা ভিডিয়ো প্রকাশ্যে জাতীয় দলের প্রাক্তন পেসারের অকাল মৃত্যু! তেন্ডুলকর-গম্ভীরদের শোকজ্ঞাপন NET-এর পরে কি এবার বাতিল হবে NEET? প্রশ্নকাণ্ডে যা জানাল সুপ্রিম কোর্ট ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর...মজার ছলে সূর্যকে বকা দিলেন রশিদ খান ফিজিক্সে ৮৫.৫, কেমিস্ট্রিতে ৫- NEET-র প্রশ্ন ফাঁসে ধৃতের নম্বর দেখে চমকে যাবেন! মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল?

T20 WC 2024

বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.