বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Sitrang Preparedness by NDRF: কান ঘেষে যেতে চলেছে ঘূর্ণিঝড় সিত্রাং, বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত NDRF

Cyclone Sitrang Preparedness by NDRF: কান ঘেষে যেতে চলেছে ঘূর্ণিঝড় সিত্রাং, বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত NDRF

এনডিআরএফ-এর মোট ১৪টি দল বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে।

এনডিআরএফ-এর মোট ১৪টি দল বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে। এর মধ্যে চারটি টিম থাকছে দক্ষিণ ২৪ পরগনায়। দু'টি টিম থাকছে উত্তর ২৪ পরগনায়। এছাড়া তিনটি টিম থাকছে পূর্ব মেদিনীপুরে।

সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ দক্ষিণবঙ্গে। এদিকে হাওয়া অফিস জানিয়েছে, ক্রমেই শক্তি বাড়িয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে সিত্রাং। পশ্চিমবঙ্গের উপকূলে সরাসরি এই ঘূর্ণিঝড় আছড়ে না পড়লেও এর প্রভাব পড়তে পারে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। এই আবহে আগেভাগে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে মোতায়েন করা হয়েছে। রবিবার থেকেই কাজ শুরু করে দিয়েছে বাহিনী। উপকূলবর্তী এলাকায় মাইকিং চালিয়ে সাধারণ মানুষকে সতর্ক করে দিয়েছে বাহিনী। 

সুন্দরবন এলাকা থেকে শুরু করে দিঘা, সব জায়গাতেই সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং শুরু করেছে প্রশাসন। নদীতে বোটে করে ঘুরে বেরাচ্ছেন এনডিআরএফ সদস্যরা। জানা গিয়েছে, এনডিআরএফ-এর মোট ১৪টি দল বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে। এর মধ্যে চারটি টিম থাকছে দক্ষিণ ২৪ পরগনায়। দু'টি টিম থাকছে উত্তর ২৪ পরগনায়। এছাড়া তিনটি টিম থাকছে পূর্ব মেদিনীপুরে। পাশাপাশি এনডিআরএফের ১টি টিম থাকছে পশ্চিম মেদিনীপুরে। পাশাপাশি কলকাতার পাশ্ববর্তী হুগলিতে থাকছে একটি টিম। নদিয়াতেও থাকছে একটি দল।

উল্লেখ্য, সোমবার, ২৪ অক্টোবর দুপুর বা বিকেল নাগাদ সিত্রাং প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তার পর এটি উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে এগোতে পারে। এরপর আগামিকাল ভোর নাগাদ বাংলাদেশের বরিশালে তিনকোণা দ্বীপ এবং সন্দ্বীপের মাঝামাঝি কোনও জায়গায় আছড়ে পড়তে পারে। এই আবহে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দমকা হাওয়ার বেগ ঘণ্টায় ৬০ কিমিতে পৌঁছে যাওয়ার সম্ভাবনা আছে। যা পরবর্তীতে বেড়ে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিমি বা ৯০ কিমিতেও পৌঁছতে পারে।

বাংলার মুখ খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.