বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyclone Yaas: সন্ধ্যা নয়, গতি বাড়িয়ে বুধবার দুপুরেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘ইয়াস’

Cyclone Yaas: সন্ধ্যা নয়, গতি বাড়িয়ে বুধবার দুপুরেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘ইয়াস’

সন্ধ্যা নয়, বুধবার দুপুরেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘ইয়াস’। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ইয়াস যখন আছড়ে পড়বে, তখন কখনও কখনও ঝড়ের বেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে।

সন্ধ্যা নয়, বুধবার দুপুর নাগাদ আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’। সেই সময় ঘণ্টায় ১৫৫-১৬৫ কিলোমিটার বেগে বইবে ঝড়। কখনও কখনও ঝড়ের বেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে।

মৌসম ভবনের বুলেটিনে জানানো হয়েছে, শেষ ছ'ঘণ্টায় আরও উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে 'ইয়াস'। আপাতত (সোমবার সকাল ৮ টা ৩০ মিনিট) পোর্ট ব্লেয়ারের উত্তর ও উত্তর-পশ্চিমে ৬২০ কিলোমিটার, পারাদ্বীপের পূর্ব ও দক্ষিণ-পূর্বে ৫৩০ কিলোমিটার, বালাসোরের দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ৬৩০ কিলোমিটার এবং দিঘার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ৬২০ কিলোমিটার দূরে অবস্থান করছে 'ইয়াস। আগামী ১২ ৪ ঘণ্টায় আরও উত্তর ও উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে। পরবর্তী ২৪ ঘণ্টায় অতি প্রবল ঘূর্ণিঝড়ের আকার ধারণ করবে। তারপর অতি প্রবল ঘূর্ণিঝড় হিসেবে বুধবার দুপুর নাগাদ ওড়িশার পারাদ্বীপ এবং পশ্চিমবঙ্গের সাগরের মাঝখান দিয়ে স্থলভাগে আছড়ে পড়বে।

বৃষ্টিপাতের পূর্বাভাস 

মঙ্গলবার মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। বুধবার ঝাড়গ্রাম, মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতার কয়েকটি অংশে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। নদিয়া, বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। মালদহ, দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার মালদহ, দার্জিলিং, দিনাজপুর, কালিম্পং, জলপাইগুড়ি, সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের কয়েকটি জায়গায়।

জলোচ্ছ্বাসের পূর্বাভাস 

সাধারণের থেকে দু'চার মিটার বেশি জলোচ্ছ্বাস হবে। তার জেরে ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুরের নিচু এলাকা ডুবে যেতে পারে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু রাজ্য সরকারের, প্রতিশ্রুতি দিয়ে তা রাখলেন সাংসদ বয়স ৩৬, ইউরোপের দ্বীপে ছুটি কাটাতে গিয়ে হঠাৎই মৃত্যু বিউটি ইনফ্লুয়েন্সর ফারহার তামিলনাড়ুতে বিষ মদকাণ্ডে মৃত্যুমিছিল অব্যাহত, মৃতের সংখ্যা বেড়ে ৫৩, অসুস্থ ২০০ ইংরেজবাজারে জঞ্জাল কর, TMC-র খারাপ ফলের জন্যই এমন সিদ্ধান্ত, অভিযোগ বিজেপির জামিন অধরাই থাকল, শাহজাহানকে আরও ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত বিদেশ থেকে পড়ে আসা ডাক্তারি পড়ুয়াদের ইন্টার্নশিপের সময় কমছে, বড় নির্দেশিকা বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.