বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার সংক্রমিত আরও ২৯৯৪ জন, পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে ৯৩.‌৯৪ শতাংশ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রবিবার সংক্রমিত আরও ২৯৯৪ জন, পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে ৯৩.‌৯৪ শতাংশ

  • গত ২৪ ঘণ্টায় কলকাতার ৬৬৮ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৭১২ জন। উত্তর ২৪ পরগনায় এদিন সংক্রমিত হয়েছেন ৬৫২ জন আর করোনাকে জয় করেছেন এই জেলার ৭০১ জন বাসিন্দা।

‌রবিবারও পশ্চিমবঙ্গে করোনায় সুস্থতার সংখ্যা টেক্কা দিল আক্রান্তের সংখ্যাকে। গত ২৪ ঘণ্টায় রাজ্যের ২৫৮০ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ২৯৯৪ জন। এ পর্যন্ত রাজ্যে মারণভাইরাসে আক্রান্ত হলেন ৫ লক্ষ ২১ হাজার ৭৯৫ জন আর করোনাকে জয় করলেন ৪ লক্ষ ৯০ হাজার ১৬৫ জন। রবিবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৩.‌৯৪ শতাংশ।

রাজ্যে এই মুহূর্তে মোট ২২ হাজার ৫৭৩টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে। আর করোনা আক্রান্তদের জন্য রাজ্যের বিভিন্ন হাসপাতালে রয়েছে মোট ১৩ হাজার ৫৮৮টি বেড। পশ্চিমবঙ্গ সাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, তার মধ্যে ২১.‌৬০ শতাংশ বেডে চিকিৎসাধীন রয়েছেন করোনা আক্রান্ত রোগীরা। রবিবার দৈনিক পরীক্ষার সংখ্যাও কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ২১৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে ৮.‌১২ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

এদিকে, রবিবার মারণভাইরাসের বলি হয়েছেন ৪৭ জন রাজ্যবাসী। তার মধ্যে ১২ জন উত্তর ২৪ পরগনা ও ১১ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৯০৫৭ জনের। তবে তার মধ্যে ৮৩.‌৯ শতাংশ রোগী অর্থাৎ ৭৫৯৮ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে এমনই দাবি করা হয়েছে।

দৈনিক সংক্রমণের সংখ্যা আগে থেকে বেশ অনেকটাই কমেছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় কলকাতার ৬৬৮ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৭১২ জন। উত্তর ২৪ পরগনায় এদিন সংক্রমিত হয়েছেন ৬৫২ জন আর করোনাকে জয় করেছেন এই জেলার ৭০১ জন বাসিন্দা। এর পাশাপাশি অন্য জেলাগুলির মধ্যে নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে বাড়ছে সংক্রমণ।

বন্ধ করুন