বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উদ্বোধনের আগেই ধসে গেল ডালখোলা বাইপাসের উড়ালপুলের একাংশ, শুরু চাপানউতোর

উদ্বোধনের আগেই ধসে গেল ডালখোলা বাইপাসের উড়ালপুলের একাংশ, শুরু চাপানউতোর

উড়ালপুলের ধসে পড়া অংশ। নিজস্ব চিত্র

ডালখোলা বাইপাসে মহম্মদপুরে উড়ালপুলর একাংশ ধসে পড়েছে দিন কয়েক আগে। ইতিমধ্যে সেখানে মেরামতির কাজ শুরু করেছে সংস্থা। স্থানীয়দের দাবি, জাতীয় সড়ক কর্তৃপক্ষের ঠিকাদারি সংস্থা নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করেছে।

উদ্বোধনের আগেই ধসে গেল ডালখোলা বাইপাসের উড়ালপুলের একাংশ। যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। নির্মাণে ঠিকাদারি সংস্থা নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছেন বলে অভিযোগ করছেন স্থানীয়রা। একই অভিযোগ স্থানীয় বিধায়কেরও।

ডালখোলা বাইপাসে মহম্মদপুরে উড়ালপুলর একাংশ ধসে পড়েছে দিন কয়েক আগে। ইতিমধ্যে সেখানে মেরামতির কাজ শুরু করেছে সংস্থা। স্থানীয়দের দাবি, জাতীয় সড়ক কর্তৃপক্ষের ঠিকাদারি সংস্থা নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করেছে। যার ফলে এই পরিণতি। এর সঙ্গে জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকদের সঙ্গে যোগসাজস থাকতে পারে বলে অনুমান তাঁদের। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, ‘ঠিকাদার ইচ্ছা করে অত্যন্ত ধীরগতিতে কাজ করেছেন। সেই সুযোগে নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছেন তিনি। যার ফলে উদ্বোধনের আগেই উড়ালপুলের র্যাম্প ধসে পড়ছে।’

অনুব্রত প্রভাবশালী, রায়ের আদেশনামায় সোজাসাপটা লিখে দিলেন বিচারক

ওদিকে এই ঘটনায় রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীকে কাঠগড়ায় তুলেছেন স্থানীয় তৃণমূল বিধায়ক গৌতম পাল। তিনি বলেন, এই ঠিকাদারের সঙ্গে দেবশ্রী চৌধুরীর যোগসাজস রয়েছে। এই দুর্নীতিতে তিনিও যুক্ত।

অভিযোগ অস্বীকার করে দেবশ্রী চৌধুরী বলেন, বিষয়টি তিনি জানেন না। খোঁজ নিয়ে দেখবেন। গৌতম পালের পাল্টা প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘ন্যাশনাল হাইওয়ে অথারিটি অফ ইন্ডিয়া সারা দেশে কাজ করে। কোথাও কোনও অভিযোগ ওঠেনি। পশ্চিমবঙ্গে যদি এধরনের ঘটনা ঘটে থাকে তাহলে লজ্জার। নিম্নমানের কাজ কেন হল সেবিষয় তদন্ত দরকার। পাশাপাশি কোন তৃণমূল নেতাকে কত টাকা দিতে হয়েছে তাও দেখা দরকার’।

 

বন্ধ করুন