বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মঙ্গলবার থেকে খুলে যাচ্ছে দার্জিলিংয়ের সব হোটেল, খুশি কর্মচারীরা
ফাইল ছবি
ফাইল ছবি

মঙ্গলবার থেকে খুলে যাচ্ছে দার্জিলিংয়ের সব হোটেল, খুশি কর্মচারীরা

  • এদিন পুলিশ, জিটিএ ও হোটেল মালিকদের ত্রিপাক্ষিক বৈঠকের পর দার্জিলিং হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাংগে শিরিং ভুটিয়া বলেন, ‘দার্জিলিংয়ে হোটেল বন্ধ থাকবে একথা কখনো বলিনি।

চাপের মুখে অনির্দিষ্টকালের জন্য হোটেল বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে পিছু হঠল দার্জিলিংয়ের হোটেল মালিকদের সংগঠন। সোমবার সংগঠনের তরফে জানানো হয়েছে মঙ্গলবার থেকে বরাবরের মতো খোলা থাকবে হোটেলগুলি। আবাসিকদের রাখা হবে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বিধি মেনে। 

পর্যটন শিল্পে মন্দার জেরে হোটেল চালানোর খরচ তোলা যাচ্ছে না। এই কারণ দেখিয়ে ১ জুলাই থেকে দার্জিলিংয়ের সমস্ত হোটেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার কথা ঘোষণা করে হোটেল মালিকদের সংগঠন। এতে মাথায় বাজ পড়ে হোটেলের কয়েক হাজার কর্মীর। এই নিয়ে ময়দানে নামে জিটিএ। হোটেল খোলা রাখতে চাপ বাড়ানো হয় মালিকদের ওপর। তাতেই কাজ হল সোমবার। সংগঠনের তরফে জানানো হয়েছে বন্ধ হচ্ছে না দার্জিলিংয়ের হোটেল। 

এদিন পুলিশ, জিটিএ ও হোটেল মালিকদের ত্রিপাক্ষিক বৈঠকের পর দার্জিলিং হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাংগে শিরিং ভুটিয়া বলেন, ‘দার্জিলিংয়ে হোটেল বন্ধ থাকবে একথা কখনো বলিনি। কর্মীরাও তাদের বেতন পাবেন। করোনার বিধিনিয়ম মেনে চালু থাকবে দার্জিলিংয়ের সব হোটেল।’

জিটিএর সভাপতি অনিক থাপা বলেন, ‘দার্জিলিংয়ে কখনও হোটেল বন্ধ হতে পারে না। হোটেল চালু রাখতেই হবে। কর্মীদেরও বেতন দিতে হবে। কোনও হোটেল কর্মীদের বকেয়া না মেটালে তার বিরুদ্ধে পদক্ষেপ করবে GTA.’

হোটেল খোলার খবরে খুশি কর্মীরা। তাদের আশা, করোনার ভীতি কাটিয়ে দার্জিলিংয়ে আসবেনই পর্যটকরা। ফের সরগম হয়ে উঠবে শৈলরানি। 

 

বন্ধ করুন