বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌আমি কিম জং হতেও প্রস্তুত রয়েছি’, নীরজ জিম্বার মন্তব্যে শৈলশহরে উত্তাপ
দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বা। ছবি সৌজন্য–এএনআই।
দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বা। ছবি সৌজন্য–এএনআই।

‘‌আমি কিম জং হতেও প্রস্তুত রয়েছি’, নীরজ জিম্বার মন্তব্যে শৈলশহরে উত্তাপ

  • এবার তাঁর কথা শোনা গেল দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বার গলায়।

উত্তর কোরিয়ার শাসক কিম জং উন–এর কথা নিশ্চয়ই অনেকে শুনেছেন। যিনি একবার বলেছিলেন, বোমা মেরে মার্কিন রণতরী উড়িয়ে দেবেন। এবার তাঁর কথা শোনা গেল দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বার গলায়। আর তাতেই শৈলশহরে বিতর্কের সূত্রপাত। তিনি এদিন বলেন, ‘‌রাজনৈতিক দলের নেতা হয়ে কিম জং–এর মতো কথা না বলে কি মাদার টেরেজার মতো কথা বলব?’‌ এমনকী তাঁর দাবি, দেশের ও জাতির রক্ষা এবং দলের মর্যাদায় তিনি কিম জং হতে প্রস্তুত। আর তাতেই মনে করা হচ্ছে, অজয় এডওয়ার্ডসের কটাক্ষেরই পালটা উত্তর দিলেন তিনি।

ঠিক কী ঘটেছিল?‌ কিছুদিন আগে জিএনএলএফ সভাপতি মন ঘিসিংয়ের সঙ্গে মতপার্থক্যে দল ছাড়েন অজয় এডওয়ার্ডস। তারপর পাহাড়ে ফেরার আগে নীরজ জিম্বাকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন, ‘‌কিম জং–এর মত কথা বলে লাভ নেই। কিম জং বলেন, রুটি না থাকুক আমেরিকাকে শেষ করতে হবে। আর পাহাড়ের নেতাদের পাহাড় সমস্যা সমাধান করার পাশাপাশি পাহাড়ে মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে হবে।’‌ এই মন্তব্যে নীরজের আঁতে ঘা লাগে। তার প্রেক্ষিতেই এই মন্তব্য করেছেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

ঠিক কী বলেছেন নীরজ জিম্বা?‌ দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বা বলেন, ‘‌কিম জং–এর মতো কথা না বলে কি মাদার টেরেজার মতো কথা বলব? দেশের সুরক্ষা, জাতির সুরক্ষা ও দলের মর্যাদার কথায় আমি কিম জং হতেও প্রস্তুত রয়েছি।’‌ গোটা বিশ্বে যিনি স্বৈরাচারী শাসক হিসাবে পরিচিত তাঁকে সামনে নিয়ে এসে বিতর্কই তৈরি করেছেন নীরজ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, আর কয়েক ঘণ্টা পরেই পাহাড়ে আত্মপ্রকাশ করতে চলেছে অনীত থাপার নতুন দল। তা নিয়ে প্রস্তুতি তুঙ্গে। শহরের বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিন লাগানোর কাজ চলছে বলে খবর। নতুন দলের নামে মোর্চা শব্দটি থাকছে। তবে আসল নাম বৃহস্পতিবার জানা যাবে। এইরকম এক প্রেক্ষাপটি নীরজ জিম্বার মন্তব্য চর্চায় উঠে এসেছে পাহাড়ে।

বন্ধ করুন