বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Darjeeling: অশান্তির মেঘ পাহাড়ে? পর্যটনের ভরা মরসুমে বেসুরো গুরুং, অনশনের ডাক

Darjeeling: অশান্তির মেঘ পাহাড়ে? পর্যটনের ভরা মরসুমে বেসুরো গুরুং, অনশনের ডাক

মোর্চা নেতা বিমল গুরুং। (PTI Photo) (PTI)

তৃণমূল ঘনিষ্ঠ বিমল গুরুং কেন আচমকা জিটিএ নির্বাচন নিয়ে এমন বেসুরো গাইছেন? রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে পাহাড়ে ফিরলেও আগের সেই জনপ্রিয়তায় ভাটা পড়েছে গুরুংয়ের। সেকারণেই জিটিএ নির্বাচন নিয়ে এবার অন্য সুর তাঁর গলায়। এখনই জিটিএ নির্বাচনে গেলে মোর্চা কতটা সুবিধা করতে পারবে তা নিয়েও সংশয় রয়েছে।

পর্যটনের একেবারে ভরা মরসুম পাহাড়ে। দার্জিলিং পর্যটকে ভরপুর। পর্যটনের সঙ্গে যুক্ত পাহাড়বাসীর অনেকের মুখেই এখন চওড়া হাসি। আর সেই সময়তেই বিমল গুরুংয়ের বার্তাকে ঘিরে অশান্তির সিঁদুরে মেঘ দেখছে পাহাড়। কয়েক বছর আগে গোর্খাল্যান্ডের দাবিতে বিমলের আন্দোলনকে ঘিরে অশান্ত হয়েছিল পাহাড়। দিনের পর দিন বনধ। বহুদিন পাহাড়মুখো হননি পর্যটকরা। এরপর দীর্ঘদিন অন্তরালে চলে গিয়েছিলেন বিমল গুরুং। পরে তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়ে তিনি ফিরে আসেন পাহাড়ে। আর এখন সেই বিমলের গলায় অন্য় সুর।

এদিকে আপাতত জিটিএ নির্বাচনে আপত্তি রয়েছে বিমল গুরুংয়ের। এনিয়ে তিনি চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রীকে। তিনি চান পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান। আর এসব নিয়ে তিনি পাহাড়ে রিলে অনশনে বসার হুঁশিয়ারি দিয়েছেন। আর সেটা হতে পারে দার্জিলিংয়ের ম্যালে। এদিকে দার্জিলিংয়ের বেড়াতে গেলে পর্যটকদের অন্যতম গন্তব্যস্থল থাকে দার্জিলিং ম্যাল। আর সেই ম্যালেই আগামী বুধবার থেকে অনশনে বসতে পারে মোর্চা। আপাতত দার্জিলিংয়ের সিংমারিতে প্রশাসনের অনুমতি ছাড়ায় মোর্চার কার্যালয়ে শুরু হয়েছে রিলে অনশন। সেখানে কয়েকদিনের মধ্যে অনশনে বসতে পারেন বিমল নিজেও। আর পর্যটনের ভরা মরসুমে ম্যালে অনশনে বসলে স্বাভাবিকভাবেই পর্যটকদের মধ্যে অন্যরকম প্রভাব পড়তে পারে।

কিন্তু তৃণমূল ঘনিষ্ঠ বিমল গুরুং কেন আচমকা জিটিএ নির্বাচন নিয়ে এমন বেসুরো গাইছেন? রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে পাহাড়ে ফিরলেও আগের সেই জনপ্রিয়তায় ভাটা পড়েছে গুরুংয়ের। সেকারণেই জিটিএ নির্বাচন নিয়ে এবার অন্য সুর তাঁর গলায়। এখনই জিটিএ নির্বাচনে গেলে মোর্চা কতটা সুবিধা করতে পারবে তা নিয়েও সংশয় রয়েছে। সেকারণেই কি স্থায়ী রাজনৈতিক সমাধানের দাবি তুলে স্রোতের মুখ ঘোরাতে চাইছেন গুরুং?

বাংলার মুখ খবর

Latest News

'নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় ফিরলে দেশের সর্বনাশ, রাম মন্দির বানিয়ে বদল হয় না' সুগার কবজায় রাখতে বাদাম খান রোজ? এই বাদামটা খেলে কাজ হবে দ্রুত ঘাটাল লোকসভা কেন্দ্র ২০২৪: দেব-হিরণের লড়াই, অতীতে পাল্লা ভারি ছিল কার সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.