বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ডলফিনের নিথর দেহ উদ্ধার ডায়মন্ড হারবারে, ভিড় জমালেন মানুষজন
মৃত ডলফিন ভেসে উঠল ডায়মন্ড হারবারে।

ডলফিনের নিথর দেহ উদ্ধার ডায়মন্ড হারবারে, ভিড় জমালেন মানুষজন

  • আজ, রবিবার সকালে প্রাতঃভ্রমণ করতে গিয়ে এলাকার মানুষজন দেখতে পান একটি মৃত ডলফিন।

রবিবার সকালে একটি মৃত ডলফিন ভেসে উঠল ডায়মন্ড হারবারে। আর তা দেখতে ভিড় জমিয়ে ফেলেন এলাকার মানুষ। এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের হুগলি নদীর কেল্লার মোড়ে। প্রাতঃভ্রমণ করতে বেরিয়ে তা নজরে আসে সাধারণ মানুষের। এখানে আসা পর্যটকদের চোখে পড়া মাত্রই তুমুল উত্তেজনার সৃষ্টি হয়।

ঠিক কী ঘটেছে ডায়মন্ড হারবারে?‌ স্থানীয় সূত্রে খবর, আজ, রবিবার সকালে প্রাতঃভ্রমণ করতে গিয়ে এলাকার মানুষজন দেখতে পান একটি মৃত ডলফিন। মুহূর্তে সেই খবর ছড়িয়ে পড়তেই এলাকার মানুষজন দেখতে আসেন। এখানে আসা পর্যটকরাও দেখতে ভিড় জমান। উপকূল থানার পুলিশ ও বন দফতরের কর্মী –সহ আধিকারিকদের খবর দেওয়া হয়। পুলিশ এবং বনদফতরের কর্মী–সহ আধিকারিকরা এসে ডলফিনটিকে উদ্ধার করেন।

কেন মৃত ডলফিন দেখা গেল?‌ বন দফতরের প্রাথমিক ধারণা, ওই ডলফিনটিকে ডায়মন্ড হারবার হুগলি নদীর উপর দিয়ে যাওয়া জাহাজ ধাক্কা মারে। আর সেই ধাক্কাতে আহত হয় নদীর পাড়ের দিকে চলে আসে। তারপর ভাটা পড়ে গেলে ওই ডলফিনটি না যেতে পেরে ওখানে মারা যায়। তারপরই এই ডলফিন দেখতে ভিড় জমান স্থানীয়রা।

উল্লেখ্য, আগেও দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারের লক্ষ্মীপুরের আবাদ গ্রামের কাছে সমুদ্রতটে দৈত্যাকৃতি ডলফিনের নিথর দেহ উদ্ধার হয়েছিল। ওই ডলফিনটি দৈর্ঘ্যে প্রায় ১৭ ফুট এবং প্রস্থে সাড়ে ৯ ফুট ছিল। ওজন প্রায় দেড় টন ছিল। বারবার এমন ঘটনা কেন ঘটছে তা খতিয়ে দেখা হচ্ছে। মৎস্যজীবীরা এই ঘটনা দেখতে পেয়েছেন।

বন্ধ করুন