বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anganwadi: অঙ্গনওয়াড়ির খিচুড়িতে মরা টিকটিকি! খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ৩ জন
খিচুড়িতে টিকটিকি। প্রতীকী ছবি

Anganwadi: অঙ্গনওয়াড়ির খিচুড়িতে মরা টিকটিকি! খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ৩ জন

  • এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খিচুড়ি খাওয়ার পরেই বেশ কয়েকজন মা এবং শিশু অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। ঘটনাটি জামালপুরের এক নম্বর গ্রাম পঞ্চায়েতের সেলিমাবাদ গ্রামের একটি অঙ্গনওয়াড়ি স্কুলের। 

মরা সাপের পর এবার অঙ্গনওয়াড়ি স্কুলের রান্না করা খিচুড়িতে মিলল টিকটিকি। তাও আবার একই এলাকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। এই অভিযোগ উঠেছে পূর্ব বর্ধমানের জামালপুরের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বিরুদ্ধে। এই এলাকায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে মাস দেড়েক আগে রান্না করা খিচুড়ি থেকে মরা সাপ উদ্ধার হয়েছিল। এবার টিকটিকি উদ্ধার হওয়ায় প্রশ্নের মুখে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খিচুড়ি খাওয়ার পরেই বেশ কয়েকজন মা এবং শিশু অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। ঘটনাটি জামালপুরের এক নম্বর গ্রাম পঞ্চায়েতের সেলিমাবাদ গ্রামের একটি অঙ্গনওয়াড়ি স্কুলের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল সকাল দশটার মধ্যে খিচুড়ি রান্না শেষ হয়ে যাওয়ার পরেই সকলে খিচুড়ি নিয়ে যান। বেশ কয়েকজন সেই খিচুড়ি খেয়েও ফেলেছিলেন। বাড়ি নিয়ে গিয়ে তাদের মধ্যে একজন খিচুড়িতে টিকটিকি দেহাংশ পড়ে থাকতে দেখেন। এর পরেই ওই মহিলার বমি হতে শুরু করে। সেই খবর ছড়িয়ে পড়তেই অন্যান্য অন্যান্য মহিলা এবং শিশুরাও বমি শুরু করে দেন। ঘটনায় বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। শিশুসহ তিনজন মাকে অসুস্থ অবস্থায় জামালপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার পরে হাসপাতালে ছুটে যান এলাকার তৃণমূল বিধায়ক অলোক মাঝি। তিনি অসুস্থদের সঙ্গে দেখা করেন। প্রসঙ্গত, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খিচুড়ির মান নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে অভিযোগ উঠে এসেছে। এর আগেও গত মাসে জামালপুরের ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে খিচুড়িতে একটি মরা সাপ উদ্ধার হয়েছিল।

বন্ধ করুন