বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বেআইনি নির্মাণের প্রতিবাদ, 'আক্রান্ত' শিক্ষিকা ও পরিবার, দেওয়া হল 'খুনের হুমকি'
পুর এলাকায় বেআইনি নির্মাণ কাজের প্রতিবাদ জানানোই খুনের হুমকি শিক্ষিকা ও তার পরিবারের লোকেদের। ছবি প্রতীকী।
পুর এলাকায় বেআইনি নির্মাণ কাজের প্রতিবাদ জানানোই খুনের হুমকি শিক্ষিকা ও তার পরিবারের লোকেদের। ছবি প্রতীকী।

বেআইনি নির্মাণের প্রতিবাদ, 'আক্রান্ত' শিক্ষিকা ও পরিবার, দেওয়া হল 'খুনের হুমকি'

  • পুর এলাকায় বেআইনিভাবে চলা নির্মাণ কাজের প্রতিবাদ জানাতে গিয়ে আক্রান্ত হলেন শিক্ষিকা এবং তার পরিবারের লোকেরা।

পুর এলাকায় বেআইনিভাবে চলা নির্মাণ কাজের প্রতিবাদ জানাতে গিয়ে আক্রান্ত হলেন শিক্ষিকা এবং তাঁর পরিবারের লোকেরা। শুধু তাই নয়, ওই শিক্ষিকা এবং তাঁর পরিবারের লোকেদের প্রাণে মারারও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় সোনারপুর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন শিক্ষিকা জয়শ্রী জোতদারের স্বামী তপনকান্তি জোতদার। অভিযোগ পেয়েই এই ঘটনার তদন্তে নেমেছে সোনারপুর থানার পুলিশ। পাশাপাশি বেআইনি নির্মাণ নিয়ে সোনারপুর পুরসভাও তদন্তে নেমেছে।

তপনকান্তির অভিযোগ, ইআরসিএসের অধীনে সোনারপুরের চাঁদমারিতে একটি কো-অপারেটিভ রয়েছে। সোনারপুরের মিলিত উদ্বাস্তু সমবায় কৃষি সমিতি এই কো-অপারেটিভের অধীনে কাজ করে। যা এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে থাকে। সম্প্রতি এই সমিতিতে একটি কমিটি তৈরি হয়েছে। কমিটিতে ছয়জনের নেতৃত্বে প্রচুর টাকা নয়ছয় হয়েছে বলে তাঁর অভিযোগ। অভিযোগ, সেই টাকা দিয়ে স্কুলের পাশের ন'কাটা জমিতে বেআইনিভাবে নির্মাণকার্য চালাচ্ছিলেন অনুপ চট্টোপাধ্যায় নামে এক প্রোমোটার। এরপরেই বেআইনি কাজ নিয়ে পুরসভাকে অভিযোগ জানান তপনকান্তি। তাঁর অভিযোগের ভিত্তিতে সেই নির্মাণ কাজ আটকে দেয় পুরসভা।

অভিযোগ, এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার অনুপ এবং তার দলবল অভিযোগকারীর বাড়িতে গিয়ে হামলা করে। তাঁদের প্রাণে মারার হুমকি দেয় বলেও অভিযোগ। যদিও এ বিষয়ে পুরসভার তরফে জানানো হয়েছে, যারা বেআইনি কাজের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে মঙ্গলবারের ঘটনার পরে সোনাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তপনকান্তি।

বন্ধ করুন